U19 World Cup 2022 | BANU19 Vs UAEU19 | আরব আমিরাতেকে উড়িয়ে কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ! প্রতিপক্ষ ভারত!

The Tigers have secured a place in the quarter-finals of the Under-19 World Cup by defeating the United Arab Emirates by 9 wickets in a rain match. Rakibul’s team chased the target of 108 runs given by the UAE by losing only 1 wicket.

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাঁচা-মরার ম্যাচে আরব আমিরাতকে বৃষ্টি আইনে ৯ উইকেটে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে টাইগার যুবারা। এদিন আরব আমিরাতের দেওয়া ১০৮ রানের লক্ষ্য মাত্র ১ উইকেট হারিয়েই তাড়া করে ফেলে রাকিবুলের দল। এই জয়ে যুব বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের টিকিট হাতে পেয়ে গেল বাংলাদেশ যেখানে তাদের প্রতিপক্ষ শক্তিশালী ভারত।

এদিন সেন্ট কিটসের ওয়ের্নার পার্কে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। অধিনায়ক রাকিবুলের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেছে রিপন মন্ডল ও তানজিম সাকিবরা। বাংলাদেশের বোলিং ঘূর্ণিতে প্রথমে ব্যাট করতে নামা আরব আমিরাত ঘুটিয়ে যায় ১০৭ রানে।

বাংলাদেশের হয়ে বল হাতে এদিনও আলো ছড়িয়েছেন রিপন মন্ডল। দলের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেছেন এই পেসার। অন্যদিকে তানজিম হাসান সাকিব ও আশিকুর জামান দুটি এবং আরিফুল ইসলাম তুলে নিয়েছেন একটি উইকেট।

ডিএলএস মেথডে ৩৫ ওভারে মাত্র ১০৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশের দুই ওপেনার মাহফিজুল হক ও ইফতেখার হোসেন ইফতি গড়েন ৮৬ রানের জুটি। ৭০ বলে ২ চার ১ ছয়ে ৩৭ রান করা ইফতেখার আউট হলেও জয় পেতে বেগ পেতে হয়নি বাংলাদেশকে। মাহফিজুল ইসলামের ৬৯ বলে ৬ চার ২ ছয়ে ৬৪ রানের ইনিংসে ভর করে ৯ উইকেটের বিশাল জয়ের দেখা পেয়ে যায় বাংলাদেশ।

উল্লেখ্য, আগামী শনিবার (২৯ জানুয়ারি) সেমিফাইনালে যাওয়ার উদ্দেশ্যে ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks