Cricket News

ব্যাটসম্যানদের ব্যর্থতায় প্রথম ম্যাচেই লজ্জায় ডুবলো বাংলাদেশ!!

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আজ মাঠে নেমেছিল বাংলাদেশ। প্রথম ম্যাচেই নিউজিল্যান্ডের কাছে শোচনীয় হার বরণ করে সিরিজের শুরু করলো টাইগাররা।

ডানেডিনের দ্য ইউনিভার্সিটি ওভালে প্রথমে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় কিউই অধিনায়ক টম ল্যাথাম। এই ম্যাচে তিন অভিষেক নিয়ে মাঠে নামে নিউজিল্যান্ড। অন্যদিকে এক অভিষেক নিয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ দল। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ভরাডুবির এক হতাশাজনক পারফরম্যান্স করেছে বাংলাদেশ দলের ব্যাটসম্যানরা। ৪১.৫ ওভার খেলে মাত্র ১৩১ রান করে অলআউট হয়ে যায় বাংলাদেশ দল।

ব্যাটিংয়ের শুরুতে তামিম ইকবালের এক ছয় এক চারের বাউন্ডারি ভালো কিছুর আভাস দিলেও তা আর হয়ে উঠেনি। দলীয় ১৯ রানেই ট্রেন্ট বোল্টের শিকার হয়ে ১৩ রান করে ফিরে যান তামিম। ট্রেন্ট বোল্টের একি ওভারে পরাস্ত হন সৌম্য সরকার। কোনো রান না করেই ফিরেন সৌম্য সরকার। পরপর দুই উইকেট হারিয়ে খেই হারায় বাংলাদেশ।

লিটন দাস ও মুশফিকের জুটি কিছুটা আশার আলো দেখালেও সেই জুটিও টিকতে দিল না জিমি নিশাম। দলীয় ৪২ রানে ১৯ রান করে আউট হন লিটন। এরপর মুশফিকুর রহিম ২৭ রানের জুটি গড়েন মোহাম্মদ মিঠুনের সাথে। দলীয় ৬৯ রানে নিশামের বলে ক্যাচ তুলে ২ চারে ২৩ রান করে আউট হয়ে যান মুশফিকুর রহিম। এরপর রান আউটের শিকার হয়ে ফিরে যান মোহাম্মদ মিঠুন। দলীয় ৭৮ রানে মেহেদী হাসান মিরাজকে সাজঘরে ফিরান স্যান্টনার। দলীয় ১০০ রান না তুলতেই ৬ উইকেটের পতনে চরম বিপদে পড়ে বাংলাদেশ দল। মাহেদী হাসান ও মাহমুদুল্লাহ রিয়াদ গড়েন ২০ রানের জুটি। তবে ২০ বলে ১ ছয় ১ চারে ১৪ রান করে আউট হয়ে যান মাহেদী হাসান। শেষের দিকে মাহমুদুল্লাহ রিয়াদকে কিছুটা সঙ্গ দেয় তাসকিন আহমেদ। দুজনের ২৭ রানের জুটি দলীয় রান নিয়ে যায় ১২৫ রানে। হেনরির বলে ১ চার ১ ছয়ে ২৭ রান করে মাহমুদুল্লাহ রিয়াদ আউট হয়ে গেলে আর কেউই টিকতে পারেনি ক্রিজে। তাসকিন ও হাসান মাহমুদের উইকেটে ১৩১ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ।

নিউজিল্যান্ডের হয়ে ট্রেন্ট বোল্ট ৪ টি, নিশাম ও স্যান্টনার ২ টি এবং হেনরি ১ টা করে উইকেট শিকার করেন।

১৩২ রানের সামান্য লক্ষ্যে ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে সহজ জয় তুলে নেয় নিউজিল্যান্ড। দলীয় ৫৪ রানে গাপটিলের উইকেট শিকার করেন তাসকিন আহমেদ। এরপর দলীয় ১১৯ রানে ডেভন কনওয়ের উইকেট শিকার করে হাসান মাহমুদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this:
Enable Notifications    OK No thanks