জাতীয় দলে কিভাবে ভালো খেলতে হয় তা যেন ভুলেই গেছেন সিনিয়র ক্রিকেটারা

পাকিস্তান টেস্টের প্রথম দিনেই চরম ভরাডুবি বাংলাদেশি ব্যাটসম্যানদের। প্রতিটি ব্যাটসম্যানের ব্যাটিং দেখে মনে হচ্ছিল দীর্ঘদিন ধরে ক্রিকেটের বাহিরে আছেন তারা।.

পাকিস্তান টেস্টের প্রথম দিনেই চরম ভরাডুবি বাংলাদেশি ব্যাটসম্যানদের। প্রতিটি ব্যাটসম্যানের ব্যাটিং দেখে মনে হচ্ছিল দীর্ঘদিন ধরে ক্রিকেটের বাহিরে আছেন তারা। টি-টোয়েন্টিতে ব্যর্থতার পরে বাংলাদেশ জাতীয় দল, কোচের অধীনে আর অনুশীলন করেনি। বিসিবির সিদ্ধান্ত ছিল বাংলাদেশ জাতীয় দল খেলবে বিসিএল বিসিএলের লংগার ভার্সন খেলে প্রস্তুতি গ্রহণ করবে তারা।

নতুন কোচ রাসেল ডমিঙ্গো ব্যর্থতার রথ চলছে। বিপিএলে এক ছুটি কাটানোর পর বিসিএলেও বলা যায় ঠিকমতো দলকে নিয়ে কাজ করতে পারেননি। মুস্তাফিজকে নিয়ে সমালোচনা – তামিম ইকবালকে প্রশংসা করা এসব বিশেষণ ব্যবহারের কাজটাই যেন তার মূল কাজ ছিল।

আজ টেস্টের প্রথম সেশনের বাংলাদেশী ব্যাটসম্যানদের একের পর এক আউট দেখে মনে হচ্ছিল তাদেরকে কোন প্রকার ব্যাটিং প্র্যাকটিস করানো হয়নি। এই দায়ভার যেমন কোচ ডমিঙ্গো নিবেন না, তেমন নিবেন না ব্যাটিং কোচও। কারণ কদিন আগে ব্যাটিং কোচ উল্টো বাংলাদেশী খেলোয়াড়দেরই সমালোচনা করেছেন।

সিনিয়র খেলোয়াড় তামিম ইকবাল, চেস্ট স্পেশালিস্ট মমিনুল হক, দীর্ঘদিন ধরে টেস্ট ফরমেটে বাংলাদেশ দলের হয়ে খেলা মাহমুদুল্লাহ রিয়াদ —- এই তিনজন থেকে অন্তত ভালো ক্রিকেট আশা করেছিল সমর্থকরা।

তামিম আউট হলেন এলবিডব্লিউ হয়ে। তিনি যেন বোলারের বল ঠিকমতো চোখেই দেখছিলেন না।

মমিনুল হক আউট হলেন বাজে এক লুজ শট খেলতে গিয়ে। এক সময় মমিনুলের গড় যেখানে ছিল ৬৪, সেই মুমিনুলের এখন মাত্র ৩৯ গড়। সেই ৩৯রানও এখন করতে পারেন না ঠিকমত।

সাইলেন্ট কিলার নামে পরিচিত মাহমুদুল্লাহ রিয়াদ। তার ব্যর্থতা নিয়েও তাই খুব একটা কথা হয়না। সফলতা-ব্যর্থতা সবকিছুতেই যেন সাইলেন্ট থাকেন। আজকের ম্যাচের সম্ভবত সবচেয়ে বাজে শটে আউট হয়েছেন তিনি।

এতদিন ধরে টেস্ট খেলেও এত বাজে অবস্থা বাংলাদেশ দলের সত্যিই অপ্রত্যাশিত।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: