Cricket News

BPL 2022 | Date And Time | শুরু হচ্ছে বিপিএল! একাদশে মাত্র ‘৩’ বিদেশি ক্রিকেটার!

আগামী বছর অক্টোবরে অস্ট্রেলিয়াতে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শুরু করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে বাংলাদেশের এই প্রস্তুতি শুরু হবে বিপিএলের মাধ্যমে। আগামী ২০ জানুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের অষ্টম আসর। আগেরবার ‘৭’ দল অংশ নিলেও এবার বিপিএলে অংশ নিবে মোট ‘৬’ দল । শুধু তাই নয় বিপিএলের অষ্টম আসরে বিদেশী খেলোয়াড়দের চাহিদা কমিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। একাদশে সর্বোচ্চ তিনজন বিদেশী ক্রিকেটার খেলানোর পরিকল্পনা করেছে বোর্ড।

আগামী ২০ জানুয়ারি থেকে শুরু হয়ে ২০ ফেব্রুয়ারি শেষ হবে বিপিএলের অষ্টম আসর এমন বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগ্রহী ফ্র্যাঞ্চাইজিগুলো আবেদন করতে পারবে ৫ ডিসেম্বর পর্যন্ত।

বিসিবির বোর্ড পরিচালক জালাল ইউনুস এ প্রসঙ্গে বলেন, আমরা তো অবশ্যই বিপিএল আয়োজন করব। অষ্টম সংস্করণের জন্য ফাঁকা জায়গা আগেই জানিয়ে দেওয়া হয়েছে ২০ জানুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি। ইতিমধ্যে এক্সপ্রেশন অব ইন্টারেস্টের বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

অষ্টম আসরে ‘৬’ দলের অংশগ্রহণের কার‍ণ ব্যাখা করতে গিয়ে জালাল ইউনুস বলেন, আগ্রহী ফ্র্যাঞ্চাইজিরা আবেদন করতে পারবে। ছয়টা ফ্র্যাঞ্চাইজির জন্য আমরা চেয়েছি। আমাদেরও ইচ্ছা ছিল ছয়টির বেশি ফ্র্যাঞ্চাইজি রাখার। কিন্তু এর বেশি নিতে পারছি না কারণ আমাদের ব্যস্ত আন্তর্জাতিক সূচি আছে। এবার এটা সম্ভব নয়।

করোনা পরিস্থিতির উপর নির্ভর করে সিদ্ধান্ত নেওয়া হবে কয়টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে বিপিএলের ম্যাচগুলো। এ প্রসঙ্গে তিনি বলেন, করোনা পরিস্থিতি এখন ভালো। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ একটি ভেন্যুতে হয়েছিল। পরিস্থিতি ভালো হলে বিপিএলের ভেন্যু দুটি কিংবা তিনটি রাখতে পারি।

দেশীয় খেলোয়াড়দের বাড়তি সুযোগ দিতে একাদশে বিদেশী খেলোয়াড়দের সীমা কমিয়েছে বিসিবি। এ প্রসঙ্গে জালাল ইউনুস বলেন, আগে এক দলে ৪ জন বিদেশি খেলত, এটা কম-বেশি করা যায় কিনা ভাবা হচ্ছে। একজন বিদেশি কমিয়ে যদি একজন দেশি খেলোয়াড় বেশি খেলানো যায় তাহলে আমরা উপকৃত হব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this:
Enable Notifications    OK No thanks