Bangladesh vs Afghanistan | Record | T-20 | বোলারদের দিয়ে বাংলাদেশের বিশ্বরেকর্ড!

Bangladesh picked up a huge win in the first T20 match of the series against Afghanistan. Bangladesh won the match by 61 runs at the Sher-e-Bangla National Cricket Stadium in Mirpur.

আফগানিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে বিশাল এক জয় তুলে নিয়েছে বাংলাদেশ। এদিন মিরপুর শেরে-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ জিতেছে ৬১ রানে। এই জয়ে অধিকাংশ ভূমিকা পালন করেছে বাংলাদেশের বোলাররা। এই এই বোলারদেরকে নিয়ে আজ বিশ্বরেকর্ড গড়েছে বাংলাদেশ।

এই ম্যাচে প্রথমে ব্যাট করে লিটনের ৬০ রানের অসাধারণ এক ইনিংসে ১৫৫ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। বাংলাদেশের দেওয়া এই লক্ষ্য তাড়া করতে গিয়ে বাংলাদেশি ‘বাঁ-হাতি’ বোলারদের কাছে অসহায় আত্নসমর্পণ করেছে আফগান ব্যাটাররা।

এই ম্যাচে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৪ টি উইকেট শিকার করেছেন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ। এছাড়াও শরিফুল ইসলাম ৩ টি, সাকিব আল হাসান ২ টি ও মুস্তাফিজুর রহমান পেয়েছেন ১ টি উইকেট।

যার ফলে এই ম্যাচে আফগানিস্তানের ১০ উইকেট শিকার করেছে বাংলাদেশের বাঁহাতি বোলাররা। টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে এরকম ঘটনা আগে কখনো ঘটেনি। ক্রিকেট বিশ্বে এই প্রথম টি-টোয়েন্টি ক্রিকেটে ১০ উইকেটই বাঁহাতি বোলাররা শিকার করেছেন। যা একটি বিশ্ব রেকর্ড।

এর আগে বাঁহাতি ক্রিকেটারদের দ্বারা সর্বোচ্চ উইকেট শিকারের রেকর্ডটিও ছিল বাংলাদেশের নামে। অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের বোলাররা ৯ টি উইকেট শিকার করেছে। এছাড়া বাঁহাতি বোলারদের দ্বারা ৮ উইকেট নেওয়ার ঘটনা ঘটেছে নয়বার, যার মধ্যে তিনবারই আছে বাংলাদেশের নাম।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks