Cricket News

সুমনের বোলিং তান্ডব!! একমাত্র টি-টোয়েন্টিতে আয়ারল্যান্ডকে হারালো বাংলাদেশ ইয়ার্জিং দল!

মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ ইমার্জিং দলের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে আজ মুখোমুখি হয়ে আয়ারল্যান্ড উলভস। এই ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে হৃদয়ের অর্ধশতক ও সাইফ-শামিমের ঝড় ব্যাটিংয়ে ১৮৫ রানের বিশাল টার্গেট দাঁড় করিয়েছে বাংলাদেশ ইমার্জিং দল।

বাংলাদেশ ব্যাটিংয়ের শুরুতে পারভেজ ইমন ও মাহমুদুল হাসান জয়ের উইকেট হারিয়ে বিপদে পড়ে বাংলাদেশ ইমার্জিং দল। এরপর দলের ব্যাটিংয়ের হাল ধরেন ইয়াসির আলী ও সাইফ হাসান। ১৬ বলে ২২ রান করে ইয়াসির আলী সাজঘরে ফিরলেও দলীয় রান এগিয়ে নিতে থাকেন সাইফ হাসান। ৫ চার এবং ১ ছক্কায় ৩৬ বলে ৪৮ রানের দূর্দান্ত ইনিংস খেলে আউট হন অধিনায়ক সাইফ হাসান। অর্ধশতক পূর্ণ করার আক্ষেপ থেকে যায় ২ রানের জন্য।

সাইফের পরে ক্রিজে আসেন শামিম পাটোয়ারী। ব্যাটিংয়ে নেমেই তান্ডব চালিয়ে ১১ বলে ৪ ছয়ে ২৮ রান করে আউট হয়ে যান শামীম। এদিকে এরপরে মাহিদুল ইসলাম অঙ্কনকে নিয়ে মারকুটে ভঙ্গিতে খেলতে থাকেন হৃদয়। মারকুটে ব্যাটিংয়ে পূর্ণ করেন হাফসেঞ্চুরি। ৭ চার ১ ছয়ে ৩৫ বলে ৫৮ রানের অসাধারণ ইনিংস খেলে বিদায় নেন তৌহিদ হৃদয়। তার বিদায়ের পর ১০ বলে ৯ রান করে আউট হয়ে যান অঙ্কন। এরপর বিপ্লব ১ ও সুমন খান ২ রানে অপরাজিত থাকা অবস্থায় নির্ধারিত ২০ ওভারে ১৮৪ রানের বিশাল পুঁজি পায় বাংলাদেশ ইমার্জিং দল।

আয়ারল্যান্ড উলভসের হয়ে সর্বোচ্ছ দুইটি উইকেট শিকার করে পিটার চেজ।

জবাবে ব্যাট করতে নেমে দলীয় রানের খাতা না খুলতেই ইনিংসের প্রথম ওভারে সুমন খানের বলে ক্যাচ তুলে আউট হয়ে যান গ্যারেথ ডেলাইনি। শূন্য রানে এক উইকেট হারানো আইরিশদের রানের চাকা সচল করার চেষ্টা চালান ডোহেইনি ও টেক্টর। কিন্তু দলীয় ৪৫ রানে হ্যারি টেক্টরকে বিদায় করেন তানভির ইসলাম। ২২ রান করে টেক্টর ফেরার পর চরম বিপদে পড়ে আইরিশরা। একের পর এক উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ের সম্মুখীন হয় আয়ারল্যান্ড উলভস। আমিনুল ইসলাম বিপ্লবের বলে দলের ৫৩ রানের সময় ক্যাচ তুলে আউট হন ২৯ রান করা ডোহেইনি। এরপর কার্টিস ক্যাস্পারকে সাজঘরে ফিরান তানভির ইসলাম।

মাত্র ৬৩ রানে ৪ উইকেট হারিয়ে চরম বিপদে পড়ে আইরিশরা। এরপর টাকার ও রকের ব্যাটে কিছুটা এগিয়ে যায় আয়ারল্যান্ডের রান। দলের ৯৩ রানের সময় ১০ বলে ১৬ রান করা রককে বোল্ড করে সাজঘরে ফিরান শামিম হোসেন। এদিকে আইরিশদের হয়ে একা লড়ে যেতে থাকে লরক্যান টাকার। ২১ বলে ৩৮ রান করা টাকারকে সাজঘরের পথ দেখান বিপ্লব। দলীয় ১২৪ রানে মার্ক অ্যাডেইরের উইকেটও হারায় আয়ারল্যান্ড। মার্ক অ্যাডেইরকে আউট করেন সাইফ হাসান। বল করতে এসে লিটলকে ক্যাচে পরিণত করে আউট করেন সুমন খান। একি ওভারে চেজকেও ফিরান সুমন খান। ১৪৪ রানে ৯ উইকেট হারিয়ে হারের দ্বারপ্রান্তে থাকে আয়ারল্যান্ড। গেটকাটে কিছুটা আশা জাগালেও আইরিশদের দলীয়ব ১৫৪ রানে চেজকে বোল্ড করার মাধ্যমে ১৮.১ ওভারে আয়ারল্যান্ড উলভসকে ৩১ রানে পরাজিত করে বাংলাদেশ ইমার্জিং দল।

বাংলাদেশের হয়ে সর্বোচ্ছ চারটি উইকেট শিকার করেছেন সুমন খান। এছাড়াও বিপ্লব ও তানভির দুটি করে উইকেট শিকার করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this:
Enable Notifications    OK No thanks