খেলাধুলার খবর : বাংলাদেশের জয়কে অপমান করল ভারতীয় তারকা।

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের তিনটিতেই পরাজিত হয়ে হোয়াইটওয়াশ হয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। অবিশ্বাস্য পারফরম্যান্সেও উইন্ডোজদের হোয়াইটওয়াশ করেছে টাইগাররা। বাংলাদেশের দুর্দান্ত জয় প্রশংসা কুড়িয়েছে বিশ্ব ক্রিকেটের সর্বত্র।

এদিকে বরাবরই টাইগারদের সিরিজ জয় নিয়ে বিভিন্ন কটুক্তি করে আসছে ভারতীয় গণমাধ্যম গুলো। এবারও এর ব্যতিক্রম নয়, তবে এবার গনমাধ্যমের কোন খবরে বাংলাদেশের জয়কে ছোট করা হয়নি। বরং টাইগারদের দুর্দান্ত পারফরম্যান্সকে ছোট করেছে ভারতীয় এক পাড়ার ক্রিকেটার।

বাংলাদেশের বিপক্ষে হোয়াইটওয়াশ হওয়া ওয়েস্ট ইন্ডিজ এবার খেলছে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ। ভারতের পক্ষে প্রথম ম্যাচটা দুর্দান্ত পারফর্ম করেছিল স্বাগতিক ওয়েস্টইন্ডিজ। তবে শেষ বলে তিন রানের পরাজয় বরণ করে নিয়েছে তারা। বাংলাদেশের বিপক্ষে হোয়াইটওয়াশ হওয়া উইন্ডিজদের কাছে এমন বাজে পারফরম্যান্সের জন্য স্বাভাবিকভাবেই সমালোচিত হয়েছে ভারতীয় ক্রিকেটাররা।

জয়ের পরেও প্রশ্নবিদ্ধ হয়েছে ভারতীয় ক্রিকেটার পারফরম্যান্স। উইন্ডিজদের বিপক্ষে নিজের ব্যর্থতার দায় এড়াতে বাংলাদেশের প্রসঙ্গ তুলে আনলেন ভারতীয় স্পিনার চাহাল। এসময় বাংলাদেশের দুর্দান্ত পারফরম্যান্সকে ছোট করেছেন তিনি। তাঁর মতে গায়ানার পিচ ছিল স্পিন সহায়ক। তাইতো বাংলাদেশি স্পিনাররা বাড়তি সুবিধা পেয়েছে। যা কাল হয়ে দাঁড়িয়েছিল উইন্ডিজ ব্যাটারদের জন্য।

এনিয়ে ভারতীয় লেগ স্পিনার বলেন, ‘বাংলাদেশের বিপক্ষে পিচ আলাদা ছিল। সেই পিচে স্পিন ছিল। তবে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটারদেরও কৃতিত্ব দিতে হবে। মিডল অর্ডারে ওরা ভালো খেলেছে। যদিও দুই-একটা উইকেট গেলে ওরা চাপে পড়ে যেত।’

অথচ চাহালের এই কথা যে চরম উদ্ভব বাক্য, তা প্রমাণ হয়েছে বাংলাদেশের ব্যাটসম্যানদের পারফরমেন্স দেখার মধ্য দিয়ে। উইন্ডোজ ভালো ব্যাটিং করতে না পারলেও তাদের স্পিনারদের ভালোভাবেই সামাল দিয়েছে টাইগার ব্যাটারা। অথচ ভারতীয় স্পিনার চাহাল কোন কিছুর তোয়াক্কা না করে বাংলাদেশকে নিয়ে বাজে মন্তব্য করেছেন। যার ফলে সামাজিক যোগাযোগ মাধ্যমে হয়েছে ব্যাপক সমালোচনা।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks