Bangladesh cricket : খেলাধুলার খবর | ২০২৩ বিশ্বকাপ জিততে চাই বাংলাদেশ

Bangladesh cricket news : খেলাধুলার খবর | ২০২৩ বিশ্বকাপ জিততে চাই বাংলাদেশ: ২০২৩ সালের বিশ্বকাপ টি অনুষ্ঠিত হবে ভারতের মাটিতে। স্বাভাবিকভাবেই বিশ্বকাপ জয়ের পরিকল্পনা করছে টিম ইন্ডিয়া। এদিকে মাঠের চলছে আইসিসি ওডিআই সুপার লিগ। সুপার লিগের মধ্য থেকেই নির্বাচন করা হবে বিশ্বকাপের শীর্ষ ৮ দল। যারা সরাসরি অংশ নিবে ওয়ানডে বিশ্বকাপে।

এদিকে আইসিসি ওডিআই সুপার লিগে ভালো অবস্থানে রয়েছে বাংলাদেশ। ১২০ পয়েন্ট নিয়েই পয়েন্ট টেবিলে দুই নম্বরে আছে বাংলাদেশ। এছাড়াও সম্প্রতি সময়ে উড়ন্ত ফর্মে আছে বাংলাদেশ ২০১৪ সালে মাশরাফি বিন মুর্তজা বাংলাদেশ দলের অধিনায়ক হওয়ার আগে ২৮৫ ম্যাচ খেলে বাংলাদেশের জয় ছিল ৮০টি। আর হার ২০৫টি। এর ১০৫ ম্যাচে বাংলাদেশের ৬৩ জয় টাইগারদের।

ওয়ানডে ফরমেটে দেশে এবং দেশের বাহিরে ভালো অবস্থানে রয়েছে বাংলাদেশ। সবশেষে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের তিনটিতেই জিতে উইন্ডিজদের হোয়াইটওয়াশ করেছে টাইগাররা।

এর আগে সাউথ আফ্রিকার বিপক্ষে ৩ ম্যাচের ওয়ান্ডে সিরিজে ২-১ ব্যবধানে জিতেছে বাংলাদেশ। তাই তো এবার ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশ দল কে নিয়ে বেশ আত্মবিশ্বাসী টাইগারদের মূল দলের গুরুত্বপূর্ণ সদস্য মেহেদী হাসান মিরাজ।

মিরাজের আশা এবার বাংলাদেশ এশিয়াকাপ ও বিশ্বকাপ জিততে পারবে। এশিয়াকাপ ও বিশ্বকাপ জয়ের আশার কথা শুনালেন মেহেদী হাসান মিরাজ।
ভারতের মাঠে বাংলাদেশের ওয়ানডে বিশ্বকাপ জয় প্রসঙ্গে মেহেদী হাসান মিরাজ বলেন 

“২০২৩ বিশ্বকাপ তো বেশি দূরে নেই। হয়তো ১৫ মাস বাকি আছে। আমরা যেভাবে এগিয়ে যাচ্ছি, আমি মনে করি এই প্রক্রিয়ায় এগোলে সামনের বিশ্বকাপ আমাদের জন‍্য আরও বেশি ভালো হবে। কারণ, অনেক অভিজ্ঞ খেলোয়াড়ও থাকবে। মোটামুটি ভালো একটা অভিজ্ঞতা নিয়ে বিশ্বকাপে আমরা ভালো খেলতে পারব।

বিশ্বকাপে ভালো কিছু করলে, আমাদের নিজেদের জন্য ভালো হবে, দেশের জন্যও ভালো হবে। কিন্তু এটা তো আপনি বলতে পারেন না যে বিশ্বকাপ চ্যাম্পিয়নই হব। আমরা চেষ্টা করতে পারি, হয়তো ভালো ক্রিকেট খেলতে পারি। কীভাবে বিশ্বকাপ জেতা যায়, সেই পথটা আমরা বের করতে পারি। এটা ভাগ‍্যের ব্যাপার। আমরা তো স্বপ্ন দেখি এশিয়া কাপ জিতব, বিশ্বকাপ জিতব।”Bangladesh cricket news

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks