করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর তহবিলে ৩০ কোটি ৭০ লাখ টাকা দিল বাংলাদেশ সেনাবাহিনী!!

করোনাভাইরাসের সংক্রমণ দিন দিন বেড়েই চলেছে। সারা বিশ্বে এ পর্যন্ত মোট ৭ লাখ ২২ হাজার ৩৪৭ জন এ ভাইরাসে আক্রান্ত.

করোনাভাইরাসের সংক্রমণ দিন দিন বেড়েই চলেছে। সারা বিশ্বে এ পর্যন্ত মোট ৭ লাখ ২২ হাজার ৩৪৭ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছে। এবং করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে মোট ৩৩ হাজার ৯৮০ জন। অন্যদিকে সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৫১ হাজার ৭৬৬ জন। করোনাভাইরাসের কারণে পুরো বিশ্ব যেনো হুমকির মুখে পড়েছে। থমকে গেছে সবকিছু। লকডাউন করা হয়েছে অধিকাংশ দেশ।

এদিকে বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে এর প্রাদুর্ভাব। বাংলাদেশে এ পর্যন্ত মোট ৪৮ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে এবং মারা গেছে ৫ জন। এছাড়াও সুস্থ হয়ে উঠেছেন ১৫ জন।

দেশের এমন পরিস্থিতিতে এগিয়ে এসেছে বাংলাদেশ সেনাবাহিনী। করোনাভাইরাস মোকাবিলায় সরকারের গৃহীত পদক্ষেপসমূহ অধিকতর বেগবান করতে এবং কার্যকারী করার লক্ষ্যে প্রধানমন্ত্রীর ত্রান ও কল্যাণ তহবিলে আর্থিক সহায়তা দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। রোববার (২৯ মার্চ) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এ প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, এই তহবিলে বাংলাদেশ সেনাবাহিনীর সব পদবীর সদস্যদের একদিনের বেতনের পাশাপাশি সেনা কল্যাণ সংস্থা, বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরি লিমিটেড, বাংলাদেশ ডিজেল প্লান্ট লিমিটেড ও ট্রাস্ট ব্যাংক লিমিটেড এর পক্ষ থেকে সর্বোমোট ২৫ কোটি টাকা দেওয়া হয়েছে।

একই ধারাবাহিকতায় সব নৌ সদস্যদের একদিনের বেতন ও নৌ বাহিনী পরিচালিত অন্যান্য প্রতিষ্ঠান থেকে সর্বোমোট ৪ কোটি ৫০ লাখ টাকা এবং বিমান সেনাদের একদিনের বেতন বাবদ ১ কোটি ২০ লাখ টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: