Bangladesh Squad For South Africa Tour | দক্ষিণ আফ্রিকা সফরর দল ঘোষণা! দুই সিরিজের দলেই আছেন সাকিব!

The Bangladesh cricket team will travel to South Africa this month to play a bilateral series against South Africa. Bangladesh will play a three-match ODI and a two-match Test series against the Proteas there.

চলতি মাসেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। সেখানে প্রোটিয়াদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। এই সফরকে সামনে রেখে ইতিমধ্যে টেস্ট ও ওয়ানডে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দক্ষিণ আফ্রিকা সফরে দুই সিরিজের স্কোয়াডেই আছেন সাকিব আল হাসান।

১৮ মার্চ থেকে শুরু হয়ে ২১ এপ্রিল শেষ হবে বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফর। ১৮, ২০ ও ২৩ মার্চ অনুষ্ঠিত হবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে সিরিজ। আইসিসি ওডিআই সুপার লিগের অন্তর্ভুক্ত এই সিরিজটি।

এরপর ৩১ মার্চ থেকে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট ম্যাচটি। এরপর ৮ এপ্রিল থেকে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশীপের অন্তর্ভুক্ত এই দুটি টেস্ট ম্যাচ।

এদিকে দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট স্কোয়াডে সাকিব আল হাসান থাকবেন কি না এ নিয়ে তৈরি হয়েছিল ব্যাপক শঙ্কা। তবে সব শঙ্কা উড়িয়ে এবার দুই সিরিজেই সাকিবকে রেখে স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে স্কোয়াডঃ-

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদুল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, ইয়াসির আলী চৌধুরী রাব্বি, মাহমুদুল হাসান জয়, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী, নাসুম আহমেদ ও সৈয়দ খালেদ আহমেদ।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের টেস্ট স্কোয়াডঃ-

মমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, ইয়াসির আলী, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, নুরুল হাসান সোহান, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরী রাহী, এবাদত হোসেন, শরিফুল ইসলাম, শহিদুল ইসলাম ও সৈয়দ খালেদ আহমেদ,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks