Ban vs Wi | Test series | একের পর এক চুরি! বিতর্কিত সব সিদ্ধান্তে বাংলাদেশের ব্যাটারদের সাজঘরে ফেরাচ্ছেন আম্পায়ার!

Ban vs Wi | Test series | একের পর এক চুরি! বিতর্কিত সব সিদ্ধান্তে বাংলাদেশের ব্যাটারদের সাজঘরে ফেরাচ্ছেন আম্পায়ার!

সেন্ট লুসিয়াতে দ্বিতীয় টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টস হেরে ব্যাটিং করছে বাংলাদেশ। তবে এই ম্যাচে ব্যাটিংয়ে নেমেও স্বস্তিতে নেই টাইগাররা। দ্বিতীয় সেশনেই বাংলাদেশ হারিয়েছে ৬ উইকেট। খাতায় রান তুলেছে মাত্র ১৫১। এই টেস্টে মূলত বাংলাদেশের ব্যাটিং লাইনআপ ধ্বসের জন্য একমাত্র দায়ী ম্যাচের দুই আম্পায়ার। রীতিমতো নিজেদের ইচ্ছামতো ভুল সিদ্ধান্ত দিয়েই চলেছেন সেন্ট লুসিয়া টেস্টের আম্পায়াররা।

এদিন শুরু থেকেই একের পর এক ভুল সিদ্ধান্ত দিয়েই চলেছেন আম্পায়াররা। ম্যাচে ৬তম ওভারের চতুর্থ বলে জয়ের এলবিডব্লিউর জোরালো আবেদন জানান বোলার কেমার রোচ। সঙ্গে সঙ্গেই আঙুল তুলে আউট দিয়ে দেন আম্পায়ার। তবে তামিমের সঙ্গে পরামর্শ করে মাহমুদুল হাসান জয় নেন রিভিউ। রিভিউতে দেখা যায় বল ব্যাটে স্পর্শ করেনি এবং বল ট্র্যাকিংয়ে ধরা পড়ে লেগ স্ট্যাম্প মিস করে বলটি। ফলে বেঁচে যান জয়।

তবে এর ঠিক পরের বলে আবারো এলবিডব্লিউর আবেদন। আবারো আবেদনে সাড়া দিয়ে আউট দিয়ে দিল আম্পায়ার। এবারো রিভিউ নেন জয়। আবারো রিভিউতে ধরা পড়ে লেগ স্ট্যাম্প মিস করে বলটি। ফলে আরো একবার রিভিউর সুবাধে পিচে টিকে থাকেন মাহমুদুল হাসান জয়।

ইনিংসের ৩৩.৪ ওভারে ব্যাট করছিলেন এনামুল হক বিজয়। ফিলিপের করা বল প্যাডে লাগে বিজয়ের। সঙ্গে সঙ্গে আবেদন জানায় উইন্ডিজরা। এবারো আউট দিয়ে দেন আম্পায়ার। শেষ সেকেন্ডে রিভিউ নেন বিজয়। রিভিউতে দেখা যায় হাল্কা অফস্ট্যাম্পে ছুয়ে গেছে বল ইমপ্যাক্ট আম্পায়ার্স কল থাকার কারণে কপাল পুড়ে বিজয়ের।

তবে নাজমুল হোসেন শান্তর উইকেটটি দিয়ে আগুনে ঘি ঢালার কাজ করেছে আম্পায়ার। ইনিংসের ৩৪.২ ওভারের সময় নাজমুল হোসেন শান্তর এলবিডব্লিউর জন্য আবেদন জানায় বোলার কাইল মেয়ার্স। এই আবেদনেও সঙ্গে সঙ্গে আউট দিয়ে দেন আম্পায়ার। পরবর্তীতে শান্ত রিভিউ নিলে টিভি রিপ্লেতে দেখা যায় লেগ স্ট্যাম্পের উপরে সামান্য একটু ছুয়ে গেছে বল। উইকেটসে আম্পায়ার্স কল এবং অরিজিনাল ডিসিশন আউট থাকার কারণে দূর্দান্ত খেলার পরেও সাজঘরে ফিরে যেতে হয়েছে নাজমুল হোসেন শান্তকে।

আম্পায়ারের এমন বিতর্কিত সিদ্ধান্তের পর বেশ হতাশ দেখা গেছে শান্তকে। ড্রেসিং রুম থেকে বেশ ক্ষিপ্ত ভঙ্গিতে দেখা গেছে তামিম ইকবালকে।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks