Ban vs SL | Second Test | দ্বিতীয় টেস্টের আগে বড় দুঃসংবাদ পেল বাংলাদেশ!!

Ban vs SL | Second Test | দ্বিতীয় টেস্টের আগে বড় দুঃসংবাদ পেল বাংলাদেশ!!

চট্টগ্রাম টেস্ট চলাকালীন সময়েই ইঞ্জুরিতে পড়ে ঢাকা টেস্ট থেকে ছিটকে গিয়েছিলেন পেসার শরিফুল ইসলাম। প্রথম টেস্টের পঞ্চম দিনে পেস ইউনিটে শরিফুলের অভাব হাড়ে হাড়ে টের পেয়েছিল বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে জয় অনেকটা হাতছানি দিলেও বোলারদের ব্যর্থতায় শেষ পর্যন্ত ড্র দিয়েই শেষ হয় চট্টগ্রাম টেস্ট। ইঞ্জুরির কারণে ছিটকে পড়া শরিফুল ইসলামকে বাদ দিয়ে প্রথম টেস্টের দলে থাকা বাকি সবাইকে নিয়েই দ্বিতীয় টেস্টের জন্য দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তবে এবার বয়ে এলো আরো বড় এক দুঃসংবাদ। লঙ্কানদের বিপক্ষের দ্বিতীয় টেস্ট ছিটকে গেছেন তরুণ স্পিনার নাঈম হাসান। সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৬ উইকেট শিকার করা নাঈম হাসানকে দ্বিতীয় টেস্টে পাচ্ছে না বাংলাদেশ। আঙুলের চোটের কার‍ণে ঢাকা টেস্ট থেকে ছিটকে গেছেন নাঈম।

মূলত প্রথম টেস্ট চলাকালীন সময়েই চোট পেয়েছিলেন নাঈম হাসান। প্রথম টেস্টের চতুর্থ দিনে করুনারত্নের ড্রাইভ থামাতে গিয়ে ডান হাতের আঙুলে চোট পান নাঈম। পঞ্চম দিন শেষে ব্যথা তীব্র হলে এক্স-রে করানো হয়। সেখানে ধরা পড়ে আঙুল ভেঙে গেছে নাঈম হাসানের। দ্বিতীয় টেস্ট থেকে নাঈম হাসানের ছিটকে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি।

শ্রীলঙ্কার বিপক্ষের এই সিরিজের আগে দলের অভিজ্ঞ দুই বোলারকে ইঞ্জুরির কারণে হারাতে হয়েছে বাংলাদেশের। তাসকিন আহমেদ ও মেহেদী হাসান মিরাজকে ছাড়াই শ্রীলঙ্কার বিপক্ষে দল ঘোষণা করেছে বিসিবি। এবার টেস্ট চলাকালীন সময়েই আরো দুই অভিজ্ঞ বোলারকে হারিয়ে বিপাকে বাংলাদেশ দল।

ঢাকা টেস্টে নাঈম হাসানের বদলি হিসেবে কাউকে অন্তর্ভুক্ত করা হবে কিনা দলে সেই ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত জানায়নি বিসিবি। বর্তমানে দলে অভিজ্ঞতাসম্পূর্ণ স্পিনার আছেন কেবল দুইজন সাকিব আল হাসান ও তাইজুল ইসলাম। নতুন করে কাউকে দলে অন্তর্ভুক্ত করা না হলে দুই স্পিনার নিয়েই ঢাকা টেস্টে লঙ্কানদের বিপক্ষে মাঠে নামতে হবে টাইগারদের।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks