BAN vs NZ Tri-series 2022 : বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড | আবারো হারলো বাংলাদেশ? কেন এমন হার? | বাংলাদেশ ক্রিকেট নিউজ। খেলার খবর

BAN vs NZ Tri-series 2022 : ত্রিদেশীয় সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে ফাইনালের আশা প্রায় শেষ হয়ে গেল বাংলাদেশ ক্রিকেট দলের। এদিন স্বাগতিকদের কাছে বাংলাদেশ হেরেছে ৮ উইকেটে।

এদিন সাকিব আল হাসানের দলে ফেরার দিনে তিন পরিবর্তন নিয়ে খেলতে নামে বাংলাদেশ। সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমান ও নাসুম আহমেদকে বাদ দেওয়া হয়েছিল একাদশ থেকে। একাদশে সুযোগ পেয়েছেন নাজমুল হোসেন শান্ত ও শরিফুল ইসলাম।

এদিন শুরুতে টস হেরে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। বরাবরের মতোই এবারও ওপেনিংয়ে ব্যর্থ মেহেদী হাসান মিরাজ। দলীয় ১২ রানেই সাজঘরে ফিরেন তিনি। এরপর লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত মিলে গড়েন ধীরগতির ৪১ রানের জুটি। দলীয় ৫৩ রানে ব্যক্তিগত ১৬ বলে ১৫ রান করে লিটন আউট হওয়ার পর উইকেট বিলিয়ে দেওয়ার মহড়া দেয় বাংলাদেশ।

দলীয় ৭৮ রানেই একে একে সাজঘরের পথ ধরেন শান্ত, মোসাদ্দেক ও ইয়াসির আলী। দীর্ঘদিন পর টি-টোয়েন্টির ওপেনিংয়ে নেমে শান্ত করলেন ওয়ানডে স্টাইলের ব্যাটিং। ২৯ বলে ৪ চারে ৩৩ রান করে ফিরেন শান্ত। অন্যদিকে মোসাদ্দেক করেন ২ রান এবং ইয়াসির আলী করেন ৭ রান।

ব্যাটিংয়ে টিকে থাকলেও খুব বেশি প্রভাব ফেলতে পারেননি আফিফ হোসেন ধ্রুব। খেলেছেন ধীর গতির ২৬ বলে ২৪ রানের ইনিংস। যাতে ছিল না কোনো বাউন্ডারি। দলীয় ১০২ রানে আফিফ ও দলীয় ১১০ রানে ব্যক্তিগত ১৬ বলে ১ চারে ১৬ রান করে আউট হন অধিনায়ক সাকিব আল হাসান।

শেষের দিকে সহ-অধিনায়ক নুরুল হাসান সোহান খেলেন ক্যামিও ইনিংস। ১২ বলে ২ ছক্কা ও ১ চারে ২৫ রানের ঝড় ইনিংস খেলে বাংলাদেশকে ১৩৭ রানের লড়াকু পুঁজি এনে দিয়ে অপরাজিত থাকেন নুরুল হাসান।

ফলে নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৩৭ রানের সংগ্রহ পায় বাংলাদেশ।

জবাবে এই রান তাড়া করতে নেমে মাত্র ১৭.৫ ওভারে ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় নিউজিল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৭০ রানের ইনিংস খেলেন ডেভন কনওয়ে। ৫১ বলে ৭ চার ১ ছক্কায় এই ইনিংস খেলে অপরাজিত থাকেন কনওয়ে। অন্যদিকে ফিন অ্যালেন আউট হন ১৬ রান করে এবং কেন উইলিয়ামসন আউট হন ৩০ রান করে। শেষের দিকে ২ চার ২ ছক্কায় ৯ বলে ২৩ রান করেন ফিলিপস। যাতে করে ১৭.৫ ওভারেই জয় তুলে নিয়ে ফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখলো কিউইরা। BAN vs NZ

বাংলাদেশের হয়ে একটি করে উইকেটের দেখা পেয়েছেন শরিফুল ইসলাম ও হাসান মাহমুদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks