Ban vs Nz | Tri-Nation Series | নিউজিল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ!!

Ban vs Nz | Tri-Nation Series | নিউজিল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ!!

চলতি বছরের অক্টোবরে অস্ট্রেলিয়াতে অনুষ্ঠিত হতে টি-টোয়েন্টি বিশ্বকাপ। টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরে সরাসরি গ্রুপ পর্বে খেলবে বাংলাদেশ। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজ খেলতে নিউজিল্যান্ড যাবে বাংলাদেশ ক্রিকেট দল। নিউজিল্যান্ড ও বাংলাদেশ ছাড়াও সেই ত্রিদেশীয় সিরিজে অংশ নিবে পাকিস্তান।

বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে এই ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ, নিউজিল্যান্ড ও পাকিস্তান। মূলত অস্ট্রেলিয়ার কন্ডিশনের সঙ্গে খাপখাওয়াতেই এই সিরিজের আয়োজন। সেক্ষেত্রে বিশ্বকাপের প্রস্তুতিটা ভালোভাবেই সেরে নিতে পারবে বাংলাদেশ।

এই ত্রিদেশীয় সিরিজের আগে অ্যাডিলেডে প্রস্তুতি ক্যাম্প ও একটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। সেখানকার স্থানীয় দল রেডব্যাকের সাথে প্রস্তুতি ম্যাচ শেষে নিউজিল্যান্ডে উড়াল দিবে টাইগাররা। ৬ অথবা ৭ অক্টোবর থেকে এই ত্রিদেশীয় সিরিজ শুরু হওয়ার কথা রয়েছে। এই সিরিজ শেষ করে টাইগাররা পাড়ি জমামে বিশ্বকাপের ভেন্যু অস্ট্রেলিয়াতে।

এই ত্রিদেশীয় সিরিজের ব্যাপারটি নিশ্চিত করে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, বিশ্বকাপের আগে আমরা ১৬টির বেশি ম্যাচ খেলব। অনেক প্রস্তুতি হয়ে যাবে, এখনই আমাদের আলাদা ক্যাম্প লাগছে না। কারণ আমরা খেলার মধ্যেই আছি। বিশ্বকাপে যাওয়ার আগে আমরা অ্যাডিলেডে একটা ক্যাম্প করব, তারপর ত্রিদেশীয় সিরিজ খেলব নিউজিল্যান্ডে। অ্যাডিলেডে ৭-৮ দিন ক্যাম্প করে নিউজিল্যান্ডে চলে যাব।

ত্রিদেশীয় সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হতে পারে ক্রাইস্টচার্চে। এ প্রসঙ্গে জালাল ইউনুস বলেন, সিরিজটি সম্ভবত ক্রাইস্টচার্চে হবে। আরেক প্রতিপক্ষ সম্ভবত পাকিস্তান হবে। একে অপরের বিপক্ষে দুটি করে ম্যাচ খেলবে। প্রত্যেক দল অন্তত চারটি ম্যাচ খেলবে।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks