ban vs afg : সাকিব তামিমের মহত্ত্ব দেখলো ক্রিকেট বিশ্ব! আম্পায়ার আউট দিলেও আফগান তারকাকে বাঁচিয়ে দেন তামিম

Bangladesh vs Afghanistan 2nd ODI 2022. Bangladesh cricket team. Shakib al hasan. Tamim iqbal

বাংলাদেশ বনাম আফগানিস্তান সিরিজের দ্বিতীয় দিনেই দুই সিনিয়র টাইগার তারকা সাকিব আল হাসান ও তামিম ইকবালের মহত্ত্ব দেখলো ক্রিকেট বিশ্ব। ম্যাচে ঘটলো অন্যান্য এক ঘটনা।

খেলার তখন আফগানিস্তানের ইনিংসের ১৭ তম ওভারে চলছিলো। ব্যাটিংয়ে ছিলেন আফগান তারকা নাজিবুল্লাহ জদরান। আর বোলিংয়ে আসেন বিশ্বসের অলরাউন্ডার সাকিব আল হাসান।

সাকিবের বলটি স্বজোরে মারেন নাজিবুল্লাহ, আর সেই বল এসে সরাসরি আঘাত করে ননস্ট্রাইক প্রান্তের স্টাম্পে, ননস্ট্রাইক প্রান্তে ক্রিজের বাহিরে ছিলেন আরেক আফগান রহমত শাহ।

সাকিব বলটি হাত স্পর্শ করায়, পরে সেই বলটি স্টাম্পে লাগে, যাতে করে আউট দেয় আম্পায়ার। তবে তখনি দৌড়ে এসে আম্পায়ারকে সিদ্ধান্ত তুলে নিতে বলেন বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল।

তামিম সাকিবকে জিজ্ঞেস করে সাকিব কি বলে হাতের আঙুল স্পর্শ করাতে পেরেছেন? সাকিব আল হাসান বলেছেন তিনি স্পর্শ করাতে পারেননি, কিন্তু তৃতীয় আম্পায়ার সিদ্ধান্ত নেন যে সাকিব বল স্পর্শ করেছিলেন এবং রহমত শাহ আউট! পরে সাকিব অধিনায়ক তামিম ইকবালের সাথে আলোচনা করেন এবং তারা আম্পায়ারদের সিদ্ধান্ত ফিরিয়ে নিতে বলেন। শেষ পর্যন্ত তামিম-সাকিবের জন্য রহমত শাহকে নট আউট ঘোষণা করেন আম্পায়ার!

এই ঘটনায় প্রশংসায় ভাসে সাকিব তামিমরা।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks