ছিঃ ছিঃ মাঠে যে হাস্যকর ঘটনা ঘটালো ভারতীয় ব্যাটসম্যান

পাকিস্তানকে হারিয়ে যুব বিশ্বকাপের ফাইনাল নিশ্চিত করেছিল ভারত। অন্যদিকে নিউজিল্যান্ডকে হারিয়ে যুব বিশ্বকাপের ফাইনাল নিশ্চিত করেছিল বাংলাদেশ। ফাইনালে আজ মুখোমুখি.

পাকিস্তানকে হারিয়ে যুব বিশ্বকাপের ফাইনাল নিশ্চিত করেছিল ভারত। অন্যদিকে নিউজিল্যান্ডকে হারিয়ে যুব বিশ্বকাপের ফাইনাল নিশ্চিত করেছিল বাংলাদেশ।

ফাইনালে আজ মুখোমুখি হয়েছে দুই অপরাজিত দল বাংলাদেশ ও ভারত। তাই লড়াইটা হচ্ছে হাড্ডাহাড্ডি। ভারতকে এক রকম চেপে ধরেছে টাইগাররা। ম্যাচের প্রথম সাত ওভারে ভারত নিতে পেরেছিল মাত্র ৭ রান।

এরপর অবশ্যই কিছুটা গুছিয়ে উঠেছে টিম ইন্ডিয়া। তবে শেষ রক্ষা হয়নি। বাংলাদেশী বোলারদের দাপটে দিশেহারা হয়ে পড়েছে ইন্ডিয়ান ব্যাটসম্যানরা।

এই ম্যাচে ঘটে গেল এক হাস্যকর ঘটনা। ম্যাচে তখন ৪২.২ ওভার চলছিল। বাংলাদেশের হয়ে বোলিং করছিলেন রাকিবুল হাসান আর স্ট্রাইক এন্ড থাকা ইন্ডিয়ান ব্যাটসম্যান দৌড়ে রান নিতে আসেন কিন্তু নন স্ট্রাইকে থাকা ব্যাটসম্যান কিছুটা বের হয়ে আবার পেছনে ফিরে যান। তখনই একসাথে দুই ভারতীয় ব্যাটসম্যান নন স্ট্রাইকএন্ড ক্রিজে প্রবেশ করেন। দুই ভারতীয় ব্যাটসম্যান এক প্রান্তে। অপরপ্রান্তে বাংলাদেশের অধিনায়ক উইকেট-রক্ষক আকবর আলী স্টাম্পের লাগিয়ে দেন। তাতে আউট হওয়ার নিশ্চিত হয়ে যায় একজনের। কিন্তু আম্পায়ার কাকে আউট দিবে সেটা নিশ্চিত করতে থার্ড আম্পায়ারের দিকে তাকিয়ে থাকতে হয়েছিল সবার। ম্যাচে ব্যাপারটি বেশ হাস্যকর ছিল ২ ভারতীয় ব্যাটসম্যান একই ক্রিজে একই সময়ে ঢুকিয়েছিলেন। যা নিয়ে বেশ বিব্রতকর অবস্থায় পড়তে হয়েছিল মাঠে থাকা দুই আম্পায়ার কে। পরে অবশ্যই সিদ্ধান্ত নিয়ে জুরেলকে আউট দেয় আম্পায়ার। এই ব্যাপারটি ঘটেছিল ভারত বনাম পাকিস্তানের ম্যাচেও। পাকিস্তানের দুই ব্যাটসম্যান একই সাথে এক ক্রিজে প্রবেশ করেছিল, সে সময় ব্যাপারটি বেশ হাস্যকর ছিল কিন্তু দুদিন না গড়াতেই ভারতীয় দুই ব্যাটসম্যানকে একই অবস্থায় পড়তে হয়েছে। আইসিসির তাই পোস্ট দিতে ভুল করেননি ভারতীয়। ক্রিকেট ওয়ার্ল্ড কাপ নিজেদের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট একটি পোস্ট দিয়েছে পাকিস্তানের সেই দুই ব্যাটসম্যানকে নিয়ে যারা একসাথে একই ক্রিজে দৌড়ে ঢুকে গিয়েছিলেন ।

আইসিসির স্মরণ করিয়ে দিলেন পাকিস্তানের মতো একই অবস্থায় পড়তে হয়েছে ভারতের দুই ব্যাটসম্যানকে। যেন ঘটনার পুনরাবৃত্তি ঘটল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: