Ballon D’Or | Lionel Messi | এ বছর ব্যালন ডি’অর বেঞ্জেমা জিতবে এতে কোনো সন্দেহ নেই – মেসি!!

Ballon D’Or | Lionel Messi | এ বছর ব্যালন ডি’অর বেঞ্জেমা জিতবে এতে কোনো সন্দেহ নেই – মেসি!!

সদ্য শেষ হওয়া ক্লাব মৌসুমে অন্যরকম এক চিত্রই দেখতে পেয়েছে ফুটবল ভক্তরা। গত এক যুগের বেশি সময় ধরে ক্লাব ফুটবলে রাজত্ব করে আসা লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর পারফরম্যান্স এই ক্লাব মৌসুমে ছিল একেবারে মলিন। তবে রোনালদো-মেসির মলিন পারফরম্যান্সের মৌসুমে নিজেদের ফুটবল জাদু দেখিয়েছেন করিম বেঞ্জেমা-মোহাম্মদ সালাহরা। তবে সবার বিশেষ দৃষ্টি ছিল করিম বেঞ্জেমার উপর। কি দূর্দান্ত এক মৌসুমই না কাটালেন ফরাসি এই তারকা। আর তাইতো বেঞ্জেমাকে ব্যালন ডি’অর বিজয়ী ঘোষণা করে দিয়েছেন লিওনেল মেসি।

বার্সালোনার সঙ্গে সম্পর্ক বিচ্ছেদের পর পিএসজিতে নিজেকে সেভাবে খাপখাওয়াতে পারেননি লিওনেল মেসি। পিএসজিতে লিওনেল মেসি প্রথম মৌসুমটা গিয়েছে দুঃস্বপ্নের মতো। পিএসজির হয়ে প্রথম মৌসুমে মোট ৩৪ ম্যাচ খেলে মাত্র ১১ গোলের পাশাপাশি ১৪ অ্যাসিস্টের দেখা পেয়েছেন লিওনেল মেসি। লিগ ওয়ানে ২৬ ম্যাচে মেসি গোল করেছেন ৬ টি আর অ্যাসিস্ট করেছেন ১৪ টি। বাকি ৫ গোল লিওনেল মেসি করেছে ইউয়েফা চ্যাম্পিয়নস লিগে।

অন্যদিকে ২০২১-২২ ক্লাব মৌসুমে নিজের সেরা ছন্দে ছিলেন রিয়াল মাদ্রিদের ফরাসি তারকা করিম বেঞ্জেমা। ২০২১-২২ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৫ গোলের মালিক বেঞ্জেমা। সাথে রয়েছে ১৩ অ্যাসিস্ট। এমন দূর্দান্ত পারফরম্যান্সের পর ব্যালন ডি’অর টা যে করিম বেঞ্জেমারই প্রাপ্য তাতে কোনো সন্দেহ কিংবা সংকচ রাখতে চান না লা লিগাতে দীর্ঘদিন প্রতিদ্বন্দ্বিতা করা লিওনেল মেসি। ব্যালন ডি’অরের প্রশ্নে লিওনেল মেসির সোজাসাপ্টা উত্তর করিম বেঞ্জেমারই প্রাপ্য এবারের ব্যালন ডি’অর।

সস্প্রতি টিওয়াইসি স্পোর্টসের সঙ্গে আলাপচারিতায় ব্যালন ডি’অর প্রসঙ্গে বলতে গিয়ে লিওনেল মেসি বলেন, বেঞ্জেমা একটি দর্শনীয় বছর কাটিয়েছেন। রাউন্ড অফ সিক্সটিনের পর থেকে সমস্ত খেলায় তিনি ছিলেন চাঞ্চল্যকর ফর্মে। এ বছর ব্যালন ডি’অর করিম বেঞ্জেমারই প্রাপ্য। এটাতে কোনো সন্দেহ নেই।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks