Ballon D’Or | Karim Benzema | ব্যালন ডি’অরের শীর্ষ তিনজনই মুসলীম!

Ballon D’Or | Karim Benzema | ব্যালন ডি’অরের শীর্ষ তিনজনই মুসলীম!

ক্লাব ফুটবলে এই মৌসুমটি দুঃস্বপ্নের মতো গিয়েছে রেকর্ড সাতবার ব্যালন ডি’অর জয়ী লিওনেল মেসি ও দ্বিতীয় সর্বোচ্চ পাঁচবার ব্যালন ডি’অর জয়ী ক্রিশ্চিয়ানো রোনালদোর। ব্যালন ডি’অর জয়ের দৌড়ে দীর্ঘসময়ের আধিপত্য থেকে এবার ছিটকে পড়েছেন সময়ের অন্যতম দুই বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো। যার ফলে চলতি বছরের ব্যালন ডি’অরের তালিকায় শীর্ষ ২০ জনের মধ্যেও জায়গা হয়নি মেসি ও রোনালদোর। মেসি-রোনালদোর দুঃসময়ের সিজনে ক্লাব ফুটবলে আধিপত্য দেখিয়েছে মুসলিম ফুটবলাররা।

বিশ্বফুটবলের অন্যতম মর্যাদার পুরষ্কার ব্যালন ডি’অরের উপর সবসময় চোখ থাকে সকলের। চলতি মৌসুমে ফ্রঞ্চ ফুটবলের দেওয়া সর্বোচ্চ এই খেতাব জয়ের দৌড়ে শীর্ষ তিন ফুটবলারই হচ্ছেন মুসলীম। এবারই হয়তো প্রথম ব্যালন ডি’অরের দৌড়ে থাকা শীর্ষ ৩ জন ফুটবলারই হয়েছেন মুসলীম।

ব্যালন ডি’অর জিতার তালিকায় শীর্ষ তিন ফুটবলাররা হলেন – রিয়াল মাদ্রিদের ফরাসি তারকা করিম বেঞ্জেমা, লিভারপুলের মিশরীয় তারকা মোহাম্মদ সালাহ ও সেনেগাল জাতীয় দলের হয়ে খেলা লিভারপুলের আরেক তারকা সাদিও মানে। ধারণা করা হচ্ছে এই তিনজনের মধ্য থেকে একজনই জিতে নিবেন এবারের ব্যালন ডি’অর।

তালিকায় চতুর্থ ও পঞ্চম স্থানে আছেন বায়ার্ন মিউনিখের পলিশ তারকা রবার্ট লেওয়ানদস্কি ও পিএসজির ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks