Asia Cup Venue 2023 : Pakistan India | এশিয়াকাপের ভেন্যু নিয়ে অনিশ্চয়তা, পাকিস্তামে এশিয়াকাপ হলে খেলবেনা ভারত।

Asia Cup Venue 2023 : Pakistan India | এশিয়া কাপের ভেন্যু নিয়ে অনিশ্চয়তা যেনো কাটছেই না। আয়োজক হিসেবে এখনো কাগজে-কলমে পাকিস্তানের নাম থাকলেও ভারত বেঁকে বসাতে এখনো তা নিশ্চিত নয়।

পাকিস্তানে গিয়ে এশিয়া কাপ খেলবে না ভারত। ভারতের চাওয়া নিরপেক্ষ কোনো ভেন্যুতে হোক এশিয়া কাপ। কিন্তু ছাড় দিতে রাজি নয় পাকিস্তানও। নিজেদের অবস্থানে অটল পাকিস্তান ক্রিকেট বোর্ড পিসিবি। এসব বিষয় নিয়ে আগামী ফেব্রুয়ারিতে পিসিবির নতুন সভাপতি নাজাম শেঠি আলোচনায় বসতে চাচ্ছেন বিসিসিআইয়ের সচিব এবং এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রধান জয় শাহের সঙ্গে।

এর আগে জয় শাহ সাফ জানিয়ে দিয়েছিলেন, পাকিস্তানে গিয়ে এশিয়া কাপ খেলবে না ভারত। অন্যদিকে এর পাল্টা জবাব দিয়েছিলেন তখনকার পাকিস্তানের বোর্ড সভাপতি রমিজ রাজা। হুমকি দিয়েছেন যদি ভারত ২০২৩ সালের এশিয়া কাপ খেলতে পাকিস্তানে না আসে তবে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ খেলতে ভারতে যাবে না পাকিস্তান।

এসবের মাঝে ভারতের ক্রিড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর আশ্বাস দিয়েছিলেন সব দেশ নিয়েই অনুষ্ঠিত হবে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ। এ প্রসঙ্গে তিনি বলেন, এটা বিসিসিআইয়ের নিজস্ব ব্যাপার। ওরাই সামলে নেবে। এর আগে আন্তর্জাতিক প্রতিযোগিতা করার সময় কোনোও গন্ডগোল হয়নি। আগেও বিশ্বকাপ আয়োজন করেছি আমরা। সব দল আনন্দের সঙ্গেই খেলেছে। এবারও আমরা বিশ্বকাপ আয়োজন করব এবং সব দল অংশগ্রহণ করবে।

এসব বিষয়ে অবশ্য কোনো মতামত এখন পর্যন্ত ব্যক্ত করেননি বিসিসিআইয়ের নতুন সভাপতি রজার বিনি। এ প্রসঙ্গে বিনি জানিয়েছেন, আমরা পাকিস্তানে খেলতে যাব কি না সেটা বোর্ড ঠিক করতে পারে না। আমরা দলকে বলতে পারি না যে পাকিস্তানে যেতেই হবে। সরকারের অনুমতি লাগবে সেই দেশে যেতে হলে। নিজেরা এই সিদ্ধান্ত নিতে পারব না, সরকার যা বলবে আমাদেরকে সেটাই করতে হবে।

এশিয়ান ক্রিকেট কাউন্সিল প্রধান জয় শাহের সঙ্গে ব্যক্তিগত বৈঠকে বসেই এই বিষয়ের সুরাহা করতে চান নাজাম শেঠি। এখন দেখার বিষয় আদৌ কি পাকিস্তান আয়োজন করতে পারবে এশিয়া কাপ নাকি অন্যকোনো নিরপেক্ষ ভেন্যুতে অনুষ্ঠিত হবে এবারের এশিয়া কাপের আসর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks