Asia Cup 2022 | BanvsAfg | আফগানিস্তানের বিপক্ষে ওপেনিংয়ে থাকছে কোন দুইজন জানালেন বাশার!!

Asia Cup 2022 | BanvsAfg | আফগানিস্তানের বিপক্ষে ওপেনিংয়ে থাকছে কোন দুইজন জানালেন বাশার!!

বাংলাদেশের ওপেনিং দুর্বলতা আছে যুগ যুগ ধরে। তার মধ্যে ফরম্যাটটি হলো টি-টোয়েন্টি। এই ফরম্যাটে বাংলাদেশ দল সবচেয়ে বেশি দূর্বল দল।তবে সে অনিশ্চয়তা কাটিয়ে আশার আলো দেখাবেন বিজয় ও নাঈম শেখ এমনটাই জানিয়েছেন নির্বাচক হাবিবুল বাশার সুমন। বাংলাদেশের ওপেনিংয়ে যে দূর্বলতা আছে বিজয় কে নেওয়া ছাড়া উপায় নেই। তবে তার সঙ্গী কে হবে সেটা নিয়ে ছিল অনিশ্চয়তা। কিন্তু নেট অনুশীলনে নাঈমের পাওয়ার হিটিং ব্যাটিং দেখে কিছুটা স্পষ্ট হলো নির্বাচক হাবিবুল বাশার সুমন।

প্রথম দল ঘোষনায় নাঈম শেখ দলের স্কোয়াডেই ছিল না। ক্যারিবিয়ান সফরে এক সেঞ্চুরি করেই সুযোগ পেয়ে গেলেন নাঈম এশিয়া কাপ দলে। ‘এ’ দলের হয়ে করেছিলেন সেঞ্চুরিটি ক্যারিবিয়ান ‘এ’ দলের বিপক্ষে। তবে সোহানের ইনজুরিতে নাঈম শেখের দলে আসার পথটা আরো সহজ হয়ে গেল। এশিয়া কাপের দলে থাকলেও খেলাবে কি না তাকে তা নিয়ে চিন্তিত ছিলেন নির্বাচকরা। সেটা পরিস্কার করলেন নাঈম নিজেই। নেটের অনুশীলনে দেখা গিয়েছে ঝড় তুলতে নাঈমকে সেটি দেখে নির্বাচক সুমনের ওপেনিংয়ের ভাবনায় এসে পড়েছেন নাঈম।

নাঈম শেখকে এবং দলের ওপেনিং নিয়ে নির্বাচক সুমন বলেন,’ এনামুল বিজয় অবশ্যই খেলবে। তার সঙ্গী কে হবে, আমরা আগামী দুয়েক দিনের মধ‍্যে ঠিক করে ফেলব। আমাদের মাথায় তো আছেই সেট আপ, দেখা যাক শেষ পর্যন্ত কী করি। নাইমকে ওপেনিংয়ে খেলানোর ভাবনা আছে আমাদের। আমরা সম্ভাবনাটা খোলা রাখছি। এখনও ঠিক করিনি কে ওপেন করবে। তবে অবশ‍্যই নাঈম একটা অপশন। কারণ, এর আগেও সে টি-টোয়েন্টিতে ওপেন করেছে।’

মুশফিক-সাকিবের নাম এশিয়া কাপে যাওয়ার আগে বাংলাদেশ দলের ওপেনিংয়ের ভাবনায় ছিল। তবে দুই দিনের অনুশীলনে নাইমের বড় বড় পাওয়ার শট নির্বাচকদের ভাবনায় এসেছেন নাঈম। ওপেনিং এর সে ভাবনা থেকে বের হয়ে এসেছে টিম টাইগার্স। ম্যাচে যদি তাকে সুযোগ দেওয়া হয়।নাঈমের এমন ব্যাটিং অব্যাহত থাকবে বলে আশাবাদী বাশার।

এশিয়া কাপকে সামনে রেখে বাশার আরো বলেন, ‘আমরা এখন (টি-টোয়েন্টিতে) ভিন্ন ক্রিকেট খেলতে চাচ্ছি। যেটা নিয়ে আমরা অনেক কথা বলেছি। নাঈমকেও সেই বার্তা দেওয়া হয়েছে। যদি নাঈম খেলে, অবশ‍্যই সে সেভাবে (আক্রমণাত্মক) খেলার চেষ্টা করবে। আমরা আসলে ঠিক করিনি ওপেন কে করবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks