Argentina Won 2022 Finalissima | ওয়েম্বলি স্টেডিয়ামে ইউরোপের পতন ঘটিয়ে আরো এক আন্তজার্তিক শিরোপা জিতলো আর্জেন্টিনা!

Argentina Won 2022 Finalissima | ওয়েম্বলি স্টেডিয়ামে ইউরোপের পতন ঘটিয়ে আরো এক আন্তজার্তিক শিরোপা জিতলো আর্জেন্টিনা!

Argentina Won 2022 Finalissima

অপেক্ষা ছিল আরো একটি মেজর ট্রফি ঘরে তোলার। অপেক্ষা ছিল ওয়েম্বলিতে বাঁধভাঙ্গা উল্লাসে ফেটে পড়ার। অপেক্ষা ছিল নিজ ফুটবল ক্যারিয়ারের ৪তম শিরোপা নিজের করে নেওয়ার। অপেক্ষার প্রহর শেষ, ওওয়েম্বলি স্টেডিয়ামে ছেয়ে গেছে আকাশী-নীল রঙে। ২০২২ ফিনালিসসিমা শিরোপা নিজেদের করে নিয়েছে আর্জেন্টিনা। ফাইনালে ইউরোপের পরাশক্তি দল ইতালিকে ৩-০ গোলের বিশাল ব্যবধানে পরাজিত করে এক বছরের ব্যবধানে আরো একটি আন্তর্জাতিক শিরোপা নিজেদের করে নিয়েছে আলবেসিলেস্তারা। এই ট্রফি জয়ের মাধ্যমে নিজের ফুটবল ক্যারিয়ারের ৪০তম শিরোপা জিতে নিলেন বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসি।

ওয়েম্বলিতে ম্যাচের শুরু থেকে ইতালির উপর চাপ সৃষ্টি করতে থাকে লিওনেল মেসিরা। শুরুর দিকে কিছুটা আক্রমণ চালানোর চেষ্টা করলেও তা সফল হতে দেয়নি রোমেরো, ডি পল ও ডিবু মার্টিনেজরা। এদিন প্রথমার্ধেই দুই গোলের দেখা পেয়ে যায় লিওনেল স্কালোনির শিষ্যরা।

প্রথমার্ধের ২৮তম মিনিটে সফলতার প্রথম মুখ দেখে আর্জেন্টিনা। মাঝমাঠ থেকে চিয়েলিন্নি ও বুনোচ্চিদের পরাস্ত করে ডি-বক্সের দিকে এগোতে থাকেন লিওনেল মেসি। ইতালির ডি বক্সে ডুকেই সফল ক্রসে বল পাঠিয়ে দেন লাউতারো মার্টিনেজের পায়ে। বাকি কাজটা সহজভাবে করে আর্জেন্টিনাকে ১-০ গোলের লিড এনে দেন মার্টিনেজ। প্রথমার্ধের দেওয়া অতিরিক্ত মিনিটে আবারো ব্যর্থ ইতালির ডিফেন্ডাররা। এবার লাউতারো মার্টিনেজ থেকে পাস পেয়ে যান অ্যানহেল ডি মারিয়া। বল পেয়েই আইকনিক সেই চিপ গোলের মাধ্যমে আর্জেন্টিনাকে ২-০ গোলের লিড এনে দেন অ্যানহেল ডি মারিয়া।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে ম্যাচে ফিরতে মরিয়া ইতালি। তবে আর্জেন্টিনার রক্ষণ ভাঙতে বার বার ব্যর্থ হয়েছে রবার্তো মানচিনির দল। অন্যদিকে দ্বিতীয়ার্ধে বেশ কয়েকটি সহজ সুযোগ কাজে লাগাতে পারেনি ডি মারিয়া, মেসি ও লো সেলসোরা।

ম্যাচর অতিরিক্ত সময়ে আরো একটি চাল চেলে দিয়েছে লিওনেল স্কালোনি। লো সেলসোকে উঠিয়ে তার বদলি হিসেবে পাওলো দিবালাকে মাঠে নামায় স্কালোনি। মাঠে নেমেই নিজের ফুটবল জাদু দেখাতে দেরি করেননি দিবালা। মাঝমাঠ থেকে দিবালা থেকে বল পেয়ে ছুটতে থাকেন লিওনেল মেসি। ডি বক্সের সামান্য বাইরে মেসি যখন ইতালির ডিফেন্ডারদের কবলে ঠিক তখনই মেসির পাসে বল পেয়ে যান দিবালা। সেখান থেকে দৃষ্টিনন্দক এক গোল করে পাওলো দিবালা। ফলে ৩-০ গোলের বিশাল জয় তুলে নেয় দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks