Argentina vs Poland Head To Head : বিশ্বকাপে পোল্যান্ডের বিপক্ষে হেরেছিল আর্জেন্টিনা! সমীকরণে কে এগিয়ে?

Argentina vs Poland Head To Head : বিশ্বকাপে পোল্যান্ডের বিপক্ষে হেরেছিল আর্জেন্টিনা! সমীকরণে কে এগিয়ে?

বাঁচা-মরার ম্যাচে আজ বাংলাদেশ সময় রাত ১ টায় পোল্যান্ডের মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা। নকআউট পর্বে যেতে হলে এই ম্যাচে জয়ভিন্ন কোনো পরিকল্পনা করতে পারবে না লিওনেল স্কালোনির দল।

পোল্যান্ডের বিপক্ষের ম্যাচের আগে সমীকরণে নজর দেওয়া হচ্ছে। হিসাব-কষতে শুরু করেছে জয়-পরাজয়ে। মুখোমুখি লড়াইয়ে কে এগিয়ে এমন সব পরিসংখ্যানই এবার বিশ্লেষণ করে দেখা হচ্ছে।

পোল্যান্ডের বিপক্ষে সর্বপ্রথম আর্জেন্টিনা মাঠে নেমেছিল ১৯৬৬ সালে। ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হওয়া পোল্যান্ড বনাম আর্জেন্টিনার ম্যাচটি শেষ হয় ড্র দিয়ে।

অন্যদিকে সবশেষ ২০১১ সালে মুখোমুখি লড়াইয়ে নেমেছিল এই দুই দল। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে মুখোমুখি হওয়া সেই ম্যাচে আলবিসেলেস্তারা হেরেছে ২-১ গোলে।

এদিকে ফিফা বিশ্বকাপে সর্বমোট দুইবার মুখোমুখি হয়েছে পোল্যান্ড ও আর্জেন্টিনা। যে দুই ম্যাচের একটিতে পরাজয় অপরটিতে জয় পেয়েছে আলবিসেলেস্তারা।

এ নিয়ে মোট ১২ বার মুখোমুখি হয়েছে আর্জেন্টিনা ও পোল্যান্ড যার মধ্যে ৬ ম্যাচে জয় পেয়েছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। বাকি ২ ম্যাচে ড্র এবং ৩ ম্যাচে হারের মুখ দেখতে হয়েছে আলবিসেলেস্তাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks