Argentina Squad | Lionel Messi | ইতালির বিপক্ষের ফাইনালের জন্য আর্জেন্টিনার শক্তিশালী স্কোয়াড ঘোষণা!!

দীর্ঘ ২৮ বছরের শিরোপা খরা কাটিয়ে কোপা আমেরিকা জয়ের পর এবার আরো একটি আন্তর্জাতিক শিরোপা হাতছানি দিচ্ছে লিওনেল মেসির আর্জেন্টিনাকে। আগামী মাসে ২০২১ ইউরো জয়ীর মুখোমুখি হতে যাচ্ছে ২০২১ কোপা জয়ী দল। আগামী ১ জুন ইংল্যান্ডের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে বিশেষ এক ম্যাচে ইতালির মুখোমুখি হবে আর্জেন্টিনা। এই ম্যাচকে ২০২২ ‘ফাইনালিসমা’ নামে আখ্যা দেওয়া হয়েছে। এবার এই ফাইনালিসমাকে সামনে রেখে শক্তিশালী এক স্কোয়াড ঘোষণা করেছে আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি।

ফুটবল ইতিহাসে প্রথমবারের মতো কোপা আমেরিকা চ্যাম্পিয়ন ও ইউরোপ চ্যাম্পিয়নের মুখোমুখি লড়াইয়ের আয়োজন করেছে কনমেবল ও ইউয়েফা। ২০২২ ফাইনালিসমা জয়ী দলকে একটি মেজর শিরোপার স্বীকৃতি দিবে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ এসোসিয়েশন ফুটবল (ফিফা)।

বিশ্বকাপের আগে এমন গুরুত্বপূর্ণ ম্যাচে নিজেদের আরেকবার প্রমাণ করতে চায় আলবেসেলিস্তারা। সে লক্ষ্যে ৩৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে কোচ স্কালোনি।

প্রথমবারের মতো আর্জেন্টিনা জাতীয় দলের স্কোয়াডে ডাক পেয়েছেন ইতালিয়ান ক্লাব ফিয়েনুর্দে খেলা ডিফেন্ডার মার্কো সেনেসির। তবে সেনেসিকে দলে চেয়েছিল ইতালিও। কিন্তু সেনেসির প্রথম পছন্দ আর্জেন্টিনা।

ইঞ্জুরিতে থাকলেও ক্রিস্টিয়ান রোমেরোকে দলে রেখেছে স্কালোনি। এছাড়াও ইঞ্জুরি থেকে ফেরা লিয়ান্দ্রো পারাদেসকেও রাখা হয়েছে প্রাথমিক এই স্কোয়াডে। এছাড়াও ইঞ্জুরি কাটিয়ে আলবেসেলিস্তাদের স্কোয়াডে ফিরেছেন আলেহান্দ্রো পাপু গোমেজ।

ইতালির বিপক্ষের ম্যাচের জন্য আর্জেন্টিনার প্রাথমিক স্কোয়াডঃ-

গোলরক্ষকঃ

এমিলিয়ানো মার্টিনেজ
হুয়ান মুসো
জেরোনিমো রুল্লি
ফ্র্যাঙ্কো আরমানি

রক্ষণভাগঃ-

গঞ্জালো মন্টিয়েল, নাহুয়েল মলিনা, লুকাস মার্টিনেজ কুয়ার্তা, হুয়ান ফয়েথ, ক্রিস্টিয়ান রোমেরো, মার্কোস সেনেসি, লিসান্দ্রো মার্টিনেজ, হার্মান পেজেল্লা, নিকোলাস থাগলিয়াফিকো, নাহুয়েন পেরেজ, নিকোলাস ওতামেন্ডি, মার্কোস আকুনা,

মাঝমাঠঃ-

গুইদো রদ্রিগেজ, লিয়ান্দ্রো পারাদেস, নিকোলাস ডোমিংগুয়েজ, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, রদ্রিগো ডি পল, এজিকুয়েল প্যালাসিওস, জিওভান্নি লো সেলসো, এমিলিয়ানো বুয়েন্দিয়া।

আক্রমণভাগঃ- লিওনেল মেসি, আলেহান্দ্রো পাপু গোমেজ, নিকোলাস গঞ্জালেস, লুকাস ওকাম্পাস, অ্যানহেল ডি মারিয়া, অ্যাঞ্জেল কোরেয়া, হুয়াকিন কোরেয়া, পাওলো দিবালা, লাউতারো মার্টিনেজ, জুলিয়ান আলভারেজ, লুকাস এলারিও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks