Argentina Record | Lionel Messi | ইতিহাস গড়ার সামনে দাঁড়িয়ে আর্জেন্টিনা!

Argentina Record | Lionel Messi | ইতিহাস গড়ার সামনে দাঁড়িয়ে আর্জেন্টিনা!

চলতি সময়ে দূর্দান্ত ছন্দে আছে লিওনেল মেসির আর্জেন্টিনা। সবশেষ ২০১৯ সালের কোপা আমেরিকার সেমিফাইনালে হেরেছে আলবেসেলেস্তারা। এরপর টানা ৩৩ ম্যাচ ধরে অপরাজিত রয়েছে লিওনেল স্কালোনির শিষ্যরা। এই অপরাজিত আর্জেন্টিনা এর মাঝে দুটি আন্তর্জাতিক শিরোপা নিজেদের করে নিয়েছে। এবার দারুণ এক ইতিহাস গড়ার সামনে দাঁড়িয়ে আছে আর্জেন্টিনা।

২০১৯ সালে কোপা আমেরিকার সেমিফাইনালে ব্রাজিলের কাছে হারার পর চিরপ্রতিদ্বন্দ্বীদের সাথে দেখা হয়েছে তিনবার। শেষ তিনবারের দেখায় দুটিতেই জয় পেয়েছে দুই বারের বিশ্বচ্যাম্পিয়নরা। অন্য একটি ম্যাচে ড্র করেছে ব্রাজিল ও আর্জেন্টিনা। ব্রাজিলের বিপক্ষে এই তিন ম্যাচের মধ্যে একটি ছিল কোপা আমেরিকার ফাইনাল। যেখানে ব্রাজিলের মাটিতেই তাদেরকে পরাজিত করে দীর্ঘ ২৮ বছরের শিরোপা খরা কাটিয়ে ১৫তম বারের মতো কোপা আমেরিকার শিরোপা ঘরে তুলে নিয়েছে লিওনেল মেসিরা।

অন্যদিকে কোপা আমেরিকা জয়ের ১১ মাস ব্যবধানে ২০২২ ফিনালিসসিমাতে ইউরোপ চ্যাম্পিয়ন ইতালিকে বিধ্বস্ত করে দীর্ঘ ২৯ বছর পর দ্বিতীয়বারের মতো ফিনালিসসিমার শিরোপা ঘরে তুলেছে আর্জেন্টিনা।

আলবেসেলেস্তারা এ পর্যন্ত ৩৩ ম্যাচে জয় পেয়েছে ২২ টি ম্যাচে এবং ড্র করেছে ১১ টি ম্যাচে।

ফুটবল ইতিহাসে সবচেয়ে বেশি ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডটি রয়েছে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালির। ৩৭ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড গড়েছিল ইতালি। ইতালির পরে এই রেকর্ডের ভাগিদার লাতিন ফুটবলের শ্রেষ্ঠ দেশ ব্রাজিল ও একবারের বিশ্বচ্যাম্পিয়ন স্পেন। ৩৫ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ডে নাম রয়েছে ব্রাজিল ও স্পেনের।

আর্জেন্টিনা আর মাত্র ৩ ম্যাচে অপরাজিত থাকলে ব্রাজিল এবং স্পেনকে ছাড়িয়ে সবচেয়ে বেশি ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডে দ্বিতীয় স্থানে উঠে আসবে। অন্যদিকে লিওনেল মেসিরা যদি আর ৫ ম্যাচে অপরাজিত থাকতে সফল হয় তাহলে সবচেয়ে বেশি ম্যাচে অপরাজিত থাকা দল ইতালিকে টপকে সেই রেকর্ড নিজেদের নামে করে নিবে আলবেসেলেস্তারা।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks