Argentina | Fifa Ranking 2022 | শীর্ষে ব্রাজিল-আর্জেন্টিনা! হতাশায় ডুবেছে ফ্রান্স ও পর্তুগাল!

Argentina | Fifa Ranking 2022 | শীর্ষে ব্রাজিল-আর্জেন্টিনা! হতাশায় ডুবেছে ফ্রান্স ও পর্তুগাল!

অপরাজিত আছে টানা ৩৩ ম্যাচ। অপরাজিত এই পথচলায় দুটি আন্তর্জাতিক শিরোপা নিজেদের করে নিয়েছে লিওনেল মেসিরা। সবশেষ ফিনালিসসিমাতে ইউরোপ সেরা ইতালিকে ৩-০ গোলে বিধ্বস্ত করার পর আন্তর্জাতিক প্রীতি ম্যাচে এস্তোনিয়াকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছে আর্জেন্টনা। ধারণা আগেই করা হয়েছিল শীর্ষ তিনে জায়গা করে নিবে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। নিজেদের সেরা ছন্দে থাকা আর্জেন্টিনা এবার তারই সুফল পেয়েছে ফিফার কাছ থেকে।

ফিফার সদ্য প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে শীর্ষ তিনে জায়গা করে নিয়েছে লিওনেল আর্জেন্টিনা। ফ্রান্সকে পেছনে ফেলে ফিফা র‍্যাঙ্কিংয়ে তিন নম্বরে উঠে এসেছে লিওনেল স্কালোনির দল। ২০১৬ সালের পর নিজেদের সেরা এই র‍্যাঙ্কিং অর্জন করেছে আর্জেন্টিনা।

অন্যদিকে ফিফার প্রকাশিত সদ্য র‍্যাঙ্কিংয়ে এবারো শীর্ষস্থানে অবস্থান করছে ব্রাজিল। সবশেষ দুই প্রীতি ম্যাচে জাপান ও দক্ষিণ কোরিয়াকে হারিয়ে পাঁচ পয়েন্ট অর্জন করে শীর্ষস্থানে অটল আছে নেইমার জুনিয়রা। আগেরমতো দ্বিতীয় স্থানেই অবস্থান করছে বেলজিয়াম। নেশন্স লিগে চার ম্যাচে দুই জয়, এক ড্র ও এক হারে তাদের স্থান অপরিবর্তিত।

এদিকে চলতি মাসে নেশন্স লিগে একের পর এক হোঁচট খেয়েছে ফ্রান্স। চার ম্যাচে দুই হার ও দুই ড্র’য়ে মোট ২৫ পয়েন্ট হারিয়েছে কিলিয়ান এমবাপ্পেরা। যার ফলে তৃতীয়স্থান থেকে চতুর্থস্থানে অবনতি হয়েছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের। এদিকে পাঁচ নম্বরে রয়েছে ইংল্যান্ড।

ইতালির অবনতি হওয়ায় ছয় নম্বর জায়গাটি দখল করেছে স্পেন। ইতালি রয়েছে সাত নম্বরে৷ এদিকে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগালকে নয় নম্বরে নামিয়ে অষ্টম স্থানে উঠে এসেছে নেদারল্যান্ডস এবং এগারো তম স্থান থেকে সেরা দশে ফিরেছে ডেনমার্ক।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks