Argentina-Brazil Are Hot Favourite In World Cup | কাতার বিশ্বকাপ জিতবে ব্রাজিল কিংবা আর্জেন্টিনা!

Argentina-Brazil Are Hot Favourite In World Cup | কাতার বিশ্বকাপ জিতবে ব্রাজিল কিংবা আর্জেন্টিনা!

কাতার বিশ্বকাপ শুরু হতে এখনো প্রায় ৪ মাস সময় বাকি। তবে এখন থেকে ফুটবল বিশ্বকাপ ২০২২ কে ঘিরে উন্মাদনা ও বিশ্লেষণের যেনো শেষ নেই। বিশ্বকাপ শুরুর আগে থেকেই কার হাতে উঠতে চলেছে ২০২২ কাতার বিশ্বকাপ এ নিয়ে তুখোড় বিশ্লেষণ চালাচ্ছেন সাবেক ফুটবলার, কোচ ও ফুটবল বিশ্লেষকরা।

এবার সেই জোয়ারে গা ভাসিয়েছেন স্পেনের সাবেক ফুটবলার ও বর্তমান জাতীয় দলের কোচ লুইস এনরিকে। তিনি স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছেন এবারের বিশ্বকাপ জয়ের অন্যতম দাবিদার হচ্ছে লাতিন ফুটবলের দুই দেশ ব্রাজিল ও আর্জেন্টিনা। নেইমার কিংবা মেসির দলের হাতেই উঠবে বিশ্বকাপের ট্রফি এমনটাই দাবি করলেন লুইস এনরিকে।

২০১৯ সালে কোপা আমেরিকার সেমিফাইনালে হারার পর থেকে এক নতুন যাত্রা শুরু করেছে আলবেসেলেস্তারা। সে থেকে নিয়ে এখন পর্যন্ত টানা ৩৩ ম্যাচে অপরাজিত লিওনেল স্কালোনির আর্জেন্টিনা। এ অপরাজিত পথযাত্রায় লিওনেল মেসিরা দীর্ঘ ২৮ বছরের শিরোপা খরা কাটিয়ে জিতেছে কোপা আমেরিকার শিরোপা ও ফিনালিসসিমার ট্রফি।

অন্যদিকে দারুণ ছন্দে আছে নেইমার জুনিয়রের ব্রাজিল। লাতিন আমেরিকা থেকে সবার প্রথমে বিশ্বকাপে কোয়ালিফাই করার পর ফিফা র‍্যাংকিংয়ে প্রথম স্থান দখল করেছে ব্রাজিল।

বিশ্বকাপ নিয়ে মন্তব্য করতে গিয়ে শনিবার (১১ জুন) লুইস এনরিকে বলেন, আমি দেখছি আর্জেন্টিনা ও ব্রাজিল হচ্ছে বিশ্বকাপে অন্য দেশগুলোর ওপরে। অন্যদের চেয়ে অনেক ওপরে অবস্থান এখন তাদের। বিশ্বকাপেও তাদেরকেই ফেবারিট দেখছি আমি।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks