Argentina International Football

কোপা আমেরিকার জন্য আর্জেন্টিনার দল ঘোষণা! সকলকে চমকে দিয়ে দলে করোনা আক্রান্ত আর্মানি ও ইঞ্জুরিতে থাকা লুকাস এলারিও!

দরজায় কড়া নাড়ছে কোপা আমেরিকা ২০২১ এর আসর। সকল নাটকের অবসান ঘটিয়ে আগামী ১৪ জুন থেকে মাঠে গড়াতে যাচ্ছে কোপা আমেরিকার ৪৭তম আসরটি। কোপা আমেরিকার এবারের আসরটিও আয়োজন করবে লাতিন ফুটবলের জায়ান্ট দল ব্রাজিল। ইতিমধ্যে কোপা আমেরিকাকে সামনে রেখে দল ঘোষণা করতে শুরু করেছে দলগুলো। এরি ধারাবাহিকতায় ফুটবল ইতিহাসের সবচেয়ে প্রাচীনতম এই প্রতিযোগিতাকে সামনে রেখে দল ঘোষণা করেছে কোপার দ্বিতীয় সর্বোচ্ছ শিরোপা জয়ী দল আর্জেন্টিনা।

আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনির ঘোষিত ২৮ সদস্যের এই দলে রাখা হয়েছে করোনা পজেটিভ হওয়া গোলরক্ষক ফ্রাঙ্কো আর্মানি। করোনাভাইরাসে আক্রান্ত হলেও আর্মানির উপরই ভরসা রেখেছেন কোচ লিওনেল স্কালোনি। তবে করোনা নেগেটিভ না হলে লিওনেল মেসিদের সঙ্গে ব্রাজিলের বিমান ধরতে পারবেন না গোলরক্ষক আর্মানি।

তবে করোনা আক্রান্ত ফ্রাঙ্কো আর্মানি দলে জায়গা পেলেও ২৮ সদস্যের এই দল থেকে বাদ গেছেন স্প্যানিশ ক্লাব সেভিয়ার হয়ে খেলা মিডফিল্ডার লুকাস ওকাম্পাস। লিওনেল স্কালোনির ঘোষিত এই দল থেকে আরো বাদ দেওয়া হয়েছে হুয়ান ফয়েথ ও এমিলিয়ানো বুয়েন্দিয়া। তবে ইঞ্জুরিতে থাকা লুকাস এলারিওকেও দলে রেখেছেন স্কালোনি।

এক নজরে কোপা আমেরিকাকে সামনে রেখে আর্জেন্টিনার ঘোষিত ২৮ সদস্যের স্কোয়াডঃ-

গোলরক্ষকঃ-

ফ্রাঙ্কো আর্মানি, ইমিলিয়ানো মার্টিনেজ, হুয়ান মুসো, আগুস্টিন মার্সেচিন।

রক্ষণভাগঃ-

নিকোলাস ওতামেন্ডি, ক্রিস্টিয়ান রোমেরো, মার্টিনেজ কুয়ার্তা, গঞ্জালো মনটিয়েল, নাহুয়েল মলিনা, জার্মান পেজেল্লা, নিকোলাস ট্যাগলিয়াফিকো, লিসান্দ্রো মার্টিনেজ, মার্কুস আকুনা।

মধ্যমাঠঃ-

আঞ্জেল ডি মারিয়া, রদ্রিগো ডি পল, নিকোলাস ডমিনগুয়েজ, জিওভানি লো সেলসো, গুইদো রদ্রিগেজ, এক্সেকুয়েল প্যালাসিওস, লিয়ান্দ্রো পারাদেস, আলেজান্দ্রো গোমেজ, নিকোলাস গঞ্জালেস।

আক্রমণভাগঃ-

লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো, লাউতারো মার্টিনেজ, অ্যাঞ্জেল কোররেয়া, জোয়াকুইন কোররেয়া ও লুকাস অ্যালারিও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this:
Enable Notifications    OK No thanks