Allan Donald | Bangladesh Bowling Coach | বাংলাদেশের নতুন বোলিং কোচ অ্যালান ডোনাল্ড!

Former South African cricketer Allan Donald is the bowling coach of the Bangladesh national team. The Bangladesh Cricket Board (BCB) has signed a contract with Donald till the next T20 World Cup.

দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার অ্যালান ডোনাল্ড হচ্ছেন বাংলাদেশ জাতীয় দলের বোলিং কোচ। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত ডোনাল্ডের সঙ্গে চুক্তি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিষয়টি সংবাদমাধ্যমে নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

খেলোয়াড়ি জীবনে সাফল্যের কমতি নেই অ্যালান ডোনাল্ডের। নিজের ক্রিকেটীয় ক্যারিয়ারের ৭২ টি টেস্ট ও ১৬৪ টি ওয়ানডে ম্যাচ খেলেছেন এই সাবেক এই প্রোটিয়া পেস বোলার। টেস্টে ৩৩০ এবং ওয়ানডেতে ২৭২ টি উইকেট শিকার করেছেন এই কিংবদন্তী ক্রিকেটার। আইসিসির র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থানেও ছিলেন ডোনাল্ড। ইংলিশ কাউন্টি লিগেও নিজের বোলিংয়ের ছাপ রেখেছিলেন তিনি।

খেলোয়াড়ি জীবন থেকে অবসরে যাওয়ার পর কোচিং করাতে শুরু করেন অ্যালান ডোনাল্ড। এছাড়াও ধারাভাষ্যকার হিসেবেও বেশ সুনাম আছে ডোনাল্ডের। তবে ধারাভাষ্যের চেয়ে কোচিংকেই বেশি গুরুত্ব দিয়ে থাকেন তিনি। ২০০৭ সালে ইংল্যান্ডের অন্তর্বর্তীকালীন বোলিং পরামর্শক হিসেবে নিযুক্ত ছিলেন। এরপর নিজের সিদ্ধান্তে কাউন্টি ক্রিকেটে কোচিং করাতে শুরু করেন ডোনাল্ড।

আন্তর্জাতিক দলগুলোর মধ্যে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, পাকিস্তান ও নিউজিল্যান্ড ক্রিকেট দলেরও কোচ হিসেবে নিযুক্ত ছিলেন অ্যালান ডোনাল্ড। এছাড়াও আইপিএল, জিম্বাবুয়ে ও দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেট লিগে কোচিং করিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks