অযথা মোটর সাইকেল নিয়ে বের হলেই পুলিশের সঙ্গে ডিউটি ৮ ঘন্টা!!

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সকলকে ঘরে থাকার আহ্বান জানানো হলেও ঘরে থাকছেন না অনেকেই। সাধারণ মানুষকে কিছুতেই বোঝানো সম্ভব হচ্ছে না.

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সকলকে ঘরে থাকার আহ্বান জানানো হলেও ঘরে থাকছেন না অনেকেই। সাধারণ মানুষকে কিছুতেই বোঝানো সম্ভব হচ্ছে না অযথা ঘরের বাইরে যাতে না বের হয়। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীরাও হিমশিম খাচ্ছে সাধারণ জনগণের চলাচল সীমিত করতে।

এবার সাধারণ জনগণের চলাচল সীমিত করতে এক অভিনব কায়দা বেছে নিয়েছেন কুড়িগ্রাম জেলা পুলিশ।

বুধবার (১৫ এপ্রিল থেকে) বিনা কারণে মোটরসাইকেল নিয়ে সড়কে বের হলেই পুলিশের সঙ্গে বাজারে ৮ ঘন্টা ডিউটি করতে হবে। এমব অভিনব পন্থা অবলম্বন করলো কুড়িগ্রাম জেলা পুলিশ।

‘পুলিশ সুপার, কুড়িগ্রাম ‘ নামের ফেসবুক পেইজে পোস্ট দিয়ে এ বিষয়ে সতর্ক করে দিয়েছে জেলা পুলিশ। সেখানে বলা হয়েছে, আগামীকাল বুধবার (১৫ এপ্রিল) থেকে যারা বিনা প্রয়োজনে মোটরসাইকেল নিয়ে বের হবেন তাদেরকে ৮ ঘন্টা পুলিশের সঙ্গে বাজারে ভিড় নিয়ন্ত্রণ ডিউটিতে যেতে হবে৷ ঠিক করে নিন কি করবেন? ঘরে থাকবেন? নাকি বাজারের ডিউটি?

জেলা পুলিশের এমন এমব উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন অনেকেই। কারো মতে আরো কঠোর পদক্ষেপ গ্রহণ করতে হবে বলে মনে করা হচ্ছে।

এ প্রসঙ্গে পুলিশ সুপার মহিবুল ইসলাম খান বলেন, করোনা মোকাবিলায় জেলা পুলিশ দিন রাত একাকার করে কাজ করছে। বিনা প্রয়োজনে মানুষকে বাইরে আসতে নিষেধ করলেও অনেকে তা মানছেন না। আমরা এর আগে কিছু মোটর সাইকেল আটক করেও সুফল পায়নি। ফলে এবার ভিন্নধর্মী শাস্তির ব্যবস্থা নেওয়া হবে৷ সে লক্ষ্যেই এই সিদ্ধান্ত। তবুও মানুষ যেনো ঝুঁকি নিয়ে বাইরে না আসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: