একই পরিবারের ৬ জন করোনাভাইরাসে আক্রান্ত!!

করোনাভাইরাস ভয়াবহ আকার ধারণ করছে বাংলাদেশে। এ পর্যন্ত মোট ৮৮ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এছাড়াও আক্রান্ত হয়ে.

করোনাভাইরাস ভয়াবহ আকার ধারণ করছে বাংলাদেশে। এ পর্যন্ত মোট ৮৮ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এছাড়াও আক্রান্ত হয়ে মারা গেছে মোট ৯ জন।

এদিকে রাজধানীর সবুজবাগ থানার অধীনে নন্দীপাড়া এলাকায় একি পরিবারের ৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। বাংলাদেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত শনাক্ত করা হয়েছে মোট ৮৮ জন। এই ৮৮ জনের মধ্যে নন্দীপাড়া এলাকার ওই পারিবারের ৬ সদস্যরাও রয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এর এক কর্মকর্তা।

এ ব্যাপারে সবুজবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব আলম জানিয়েছেন, এক বৃদ্ধ দম্পতি, তার দুই মেয়ে ও তার দুই নাতনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। দুই নাতনির মধ্যে একজনের বয়স আড়াই বছর অন্যজনের বয়স ছয় মাস।

ওসি আরো জানান, ৬৫ বছরের ওই বৃদ্ধ সবুজবাগ থানার অধীনে নন্দীপাড়ার চার তলা একটি ভবণের ততত্ত্বাবধায়কের কাজ করেন। গত ৩ এপ্রিল তার করোনা পরীক্ষা করা হলে ফল পজেটিভ আসে। ওই রোগীর সংস্পর্শে থেকেই তার স্ত্রী আক্রান্ত হয়েছেন। তারা দুজনেই কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন।

মাহবুব আলম আরো বলেন, পরবর্তীকালে ওই পরিবারের অন্যদের নমুনা সংগ্রহ করা হয়। আজ আমরা জানতে পারি তাদেরও পরীক্ষার ফল পজেটিভ এসেছে। নন্দীপাড়ার ওই ভবণে তৃতীয় তলায় ওই পরিবারটি থাকে। তাদের এক প্রতিবেশীরও কোভিড-১৯ ফলাফল পজেটিভ এসেছে।

ওসি জানায়, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে আশেপাশের নয়টি ভবণ লকডাউন করা হয়েছে। শুধু জরুরী প্রয়োজনে বাসিন্দারা বাইরে যেতে পারবেন। ওই পরিবারের শনাক্ত হওয়া প্রথম রোগী কীভাবে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন তা জানা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: