(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

এমিলিয়ানো মার্টিনেজ : ৪৭ লক্ষ টাকায় বিক্রি হলো মার্টিনেজের গ্লাভস! এই টাকা ব্যয় করা হবে ক্যান্সার আক্রান্ত শিশুদের জন্য | Emiliano Martinez Argentina

এমিলিয়ানো মার্টিনেজ : ৪৭ লক্ষ টাকায় বিক্রি হলো মার্টিনেজের গ্লাভস! এই টাকা ব্যয় করা হবে ক্যান্সার আক্রান্ত শিশুদের জন্য | Emiliano Martinez Argentina : ৩৬ বছরের খড়া কাটিয়ে বিশ্বকাপ শিরোপা জয় করে আর্জেন্টিনা। আর্জেন্টিনার শিরোপা জয়ের অন্যতম নায়ক ছিলেন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। অথচ ২০১৮ বিশ্বকাপে গ্যালারিতে বসে খেলা দেখেছিলেন এমিলিয়ানো মার্টিনেজ। সেই সেখান থেকে সেরা গোলরক্ষকের তকমা পেয়েছেন এমি।

এমিলিয়ানো মার্টিনেজ বিশ্বকাপে গোল্ডেন গ্লাভস জিতেছেন। ফুটবল বিশ্বকে চমকে দিয়েছেন বাজপাখি এমি। প্রথম কোনো আর্জেন্টাইন গোলরক্ষক হিসেবে বর্ষসেরার ট্রফি জিতলেন মার্টিনেজ।লিওনেল মেসির হাতে বিশ্বকাপ ট্রফিটা তুলে দেয়ার অন্যতম নায়ক ছিলেন তিনি।

এমিলিয়ানো মার্টিনেজ যতটা মাঠের ভিতরে ততটা মাঠের বাইরের কর্মকাণ্ড নিয়ে আলোচনায় এসেছেন। এমিলিয়ানো মার্টিনেজ বিশ্বকাপের ফাইনালে যে গ্লাভস পড়ে খেলেছিলেন। সেই লাল ও হালকা সাদা রংয়ের গ্লাভসটি ৪৫ হাজার ডলারের বিক্রি হয়েছে। যা বাংলাদেশী টাকায় ৪৭লাখ টাকা। এই গ্লাভস দিয়েই ফাইনালের দুই ম্যাচের টাইব্রেকারে খেলেছিলেন এমি।

এবার অন্যন্য নজির গড়লেন এমি। এমিলিয়ানো মার্টিনেজ সেই গ্লাভসের টাকা ক্যান্সারে আক্রান্ত আর্জেন্টিনার শিশুদের চিকিৎসার জন্য দান করেন এমি। তার এই কাজ মহৎ কাজের পরিচয় দিয়েছে৷ অথচ কয়দিন আগেই বিশ্বকাপে আশ্লীল ভঙ্গীর জন্য সমালোচনায় পড়েছিলেন। এবার সেই বিশ্বকাপের গ্লাভসের টাকা দিয়ে শিশুদের চিকিৎসা করাতে চান এমি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks