(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

এশিয়া কাপ ২০২৩ : পাকিস্তানের হাইব্রিড এশিয়া কাপ খেলতে রাজি নয় বাংলাদেশ ও শ্রীলঙ্কা | Asia Cup 2023

এশিয়া কাপ ২০২৩ : পাকিস্তানের হাইব্রিড এশিয়া কাপ খেলতে রাজি নয় বাংলাদেশ ও শ্রীলঙ্কা | Asia Cup 2023 : এশিয়া কাপ নিয়ে ধোঁয়াশা কাটছে না চলতি বছর ওয়ানডে ফরম্যাটের এশিয়া কাপ আয়োজন করার কথা ছিল পাকিস্তান ক্রিকেট বোর্ডের। এশিয়ান ক্রিকেট কাউন্সিল পাকিস্তান ক্রিকেট বোর্ডকে এবারের এশিয়া কাপ আয়োজনে স্বত্ত দিয়েছিল।তবে পাকিস্তানে গিয়ে এশিয়া কাপ খেলতে রাজি নয় ভারত।

ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে পাকিস্তানে গিয়ে এশিয়া কাপ না খেলার কথা জানানো হয়েছিল। এরপর পাকিস্তান ক্রিকেট বোর্ড একটা হাইব্রিড মডেলের এশিয়া কাপ আয়োজন করার কথা জানিয়েছে এসএসসি কে।

পাকিস্তানের পক্ষ থেকে প্রস্তাব দেয়া হয়েছে ভারতের ম্যাচগুলো আয়োজন করা হবে সংযুক্ত আরব আমিরাতে। আর অন্য দলগুলো খেলবে পাকিস্তানে। তবে পাকিস্তানের এই প্রস্তাবের বিরোধিতা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড বাংলাদেশ ও শ্রীলংকা পাকিস্তানের এই হাইগ্রিক মডেলের এশিয়া কাপ খেলতে রাজি নয়।

মূলত ভ্রমণ জটিলতা এবং ভ্রমণ ক্লান্তি পাশাপাশি সংযুক্ত আরব আমিরাতের তীব্র গরমের কথা চিন্তা করে বাংলাদেশ ও শ্রীলংকা পাকিস্তানের হাইব্রিড মডেলের এই এশিয়া কাপ খেলতে রাজি নয়। পাকিস্তান ক্রিকেট বোর্ড এশিয়া কাপের সময়, আসছে সেপ্টেম্বরে পাঁচ জাতি ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করার প্রস্তাব দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই।

যদি শেষ পর্যন্ত এশিয়া কাপ পাকিস্তান আয়োজিত হয় এবং পাকিস্তানের হাইব্রিড মডেলের এশিয়া কাপ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয় এশিয়ান ক্রিকেট কাউন্সিল। সেই ক্ষেত্রে বাংলাদেশ শ্রীলংকা সহ বেশ কয়েকটি দল সরে দাঁড়াবে এবারের এশিয়া কাপ থেকে। তবে পাঁচ জাতি টুর্নামেন্ট খেলবে কিনা সে বিষয়ে নিশ্চিত করে জানাযনো হয়নি কিছুই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks