৩৫ বছরের ঐতিহাসিক রেকর্ডে ভাগ বসালেন সাকিব!!!

চলতি বিশ্বকাপ সাকিবের জন্য যাচ্ছে রেকর্ডের বিশ্বকাপ। ব্যাট বল হাতে দূর্দান্ত ফর্মে আছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। একাধিক রেকর্ড গড়েছেন আবার.

চলতি বিশ্বকাপ সাকিবের জন্য যাচ্ছে রেকর্ডের বিশ্বকাপ। ব্যাট বল হাতে দূর্দান্ত ফর্মে আছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। একাধিক রেকর্ড গড়েছেন আবার একাধিক রেকর্ড ভেঙে নিজের নামে করে নিয়েছেন সাকিব।

মঙ্গলবার এজবাস্টনে ভারতের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ দল। টসে হেরে প্রথমে বোলিং করে বাংলাদেশ দল। আর এই ম্যাচেই বল হাতে ১০ ওভারে ৪১ রান দিয়ে ১ টি উইকেট শিকার করে নেন সাকিব। এই উইকেটের মধ্য দিয়ে চলতি বিশ্বকাপের ১১ টি উইকেট তুলে নেন সাকিব। ব্যাটিংয়েও সাকিব ছিলেন বেশ উজ্জ্বল। তুলে নিয়েছেন অর্ধশতক। ৭৪ বলে রানের একটি দূর্দান্ত ইনিংস খেলে আউট হন সাকিব। ৬ টি চারের মার দিয়ে সাজিয়েছেন তিনি তার ইনিংস। এই ইনিংস খেলার মাধ্যমে তিনি উঠে এসেছেন চলতি বিশ্বকাপের সর্বোচ্ছ রান সংগ্রাহকের তালিকায় দ্বিতীয় স্থানে। ৭ ইনিংসে ৫৪২ রান করে দ্বিতীয় স্থানে রয়েছেন সাকিব।

ভারতের বিপক্ষে ২৪ রান করার পরেই বিশ্বকাপের রেকর্ডের পাতায় নাম লেখান সাকিব আল হাসান। এক টুর্নামেন্টে ব্যাট হাতে ৫০০ রান এবং বল হাতে ১০ উইকেটের অবিস্মরণীয় ইতিহাস বিশ্বকাপে ঘটলো চতুর্থবারের মতো। বিশ্বকাপে ৫০০ রান এবং বল হাতে ১০ উইকেট এটাই প্রথম।

মাত্র তৃতীয় খেলোয়াড় হিসেবে ৩৫ বছর পর এই কীর্তির সাক্ষী হলেন সাকিব আল হাসান। সর্বপ্রথম এই রেকর্ডের সাক্ষী হন গ্রেগ চ্যাপেল ১৯৮০/৮১ সালে। বেনসন এন্ড হেজেস সিরিজে তিনি এই রেকর্ড গড়েন। একই সিরিজে এর পরের বছর চ্যাপেলের রেকর্ড ছুঁয়েছিলেন ভিভ রিচার্ডস। ১৯৮৪/৮৫ সালে আবারো সেই রেকর্ড গড়েন ভিভ রিচার্ডস। আর ২০১৯ বিশ্বকাপে এসে তাদের সেই রেকর্ডে ভাগ বসালেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: