“সুখবর! বিশ্বকাপ দলে যুক্ত হচ্ছে তাসকিনের নাম”।

আসন্ন ২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপের জন্য বাংলাদেশের দল ঘোষণার পর থেকেই সমালোচনার ঝড় যেনো থামছেই না। বিশ্বকাপের দল ঘোষণার পর থেকেই.

আসন্ন ২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপের জন্য বাংলাদেশের দল ঘোষণার পর থেকেই সমালোচনার ঝড় যেনো থামছেই না। বিশ্বকাপের দল ঘোষণার পর থেকেই বিভিন্নরকম মতামত শুনতে পাওয়া যাচ্ছে। হোক সেটা ইমরুল, সৌম্য, লিটন, আবু জায়েদ কিংবা তাসকিনকে নিয়ে। সকল কিছু থেমে গেলেও তাসকিনকে নিয়ে সসমালোচনা কিছুতেই থামছে না। এই বিষয়টি আরো বিতর্কের সৃষ্টি করে সংবাদ মাধ্যমের সামনে এসে তাসকিনের কান্নার পর থেকে। তাসকিনের কান্না যেনো নিতে পারেনি তার ভক্তরা।

২০১৫ সালের বিশ্বকাপে তাসকিন তার প্রতিভার প্রমান দিয়েছে খুব ভালোভাবে। দারুন পারফম্যান্স এর মাধ্যমে তার প্রথম বিশ্বকাপ কাটে অত্যন্ত ভালোভাবে। তাই তার ভক্তরা ২০১৯ বিশ্বকাপে তাসকিনের দলে না থাকা মেনে নিতে পারছে না।

২০১৭ সালে জাতীয় দল থেকে বাদ পড়ার পরে এবারে বিপিএলে সিলেট সিক্সারস এর হয়ে মাঠে ফিরেন তাসকিন আহমেদ। বিপিএলে দূর্দান্ত বোলিং করলেন এই পেসার। ১২ ম্যাচে ২২ টি উইকেট নিয়েছেন। গ্রুপ পর্বের শেষ ম্যাচে ইঞ্জুরিতে পড়ে যান তিনি।

এদিকে নিজের ইঞ্জুরি কাটিয়ে দলে ফিরতে মরিয়া হয়ে পরেছেন তাসকিন। ফিরেছেন ঘরোয়া লিগ ডিপিএলে। মাঠে ফিরলেও তার ফিট থাকা নিয়ে প্রশ্ন টা থেকেই যায়। ডিপিএল এ রুপগঞ্জ এর হয়ে ৫ ওভার বোলিং করেও নিজের পুরোটা দিতে পারছেন না এই পেসার।

এ ব্যাপারে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, বিশ্বকাপক খেলার মতো অবস্থায় থাকলে তাসকিনকে আমরা অবশ্যই বিবেচনা করতাম। কিন্ত আনফিট খেলোয়াড়কে নিয়ে তো ইংল্যান্ড যেতে পারি না। সেরে ওঠার জন্য আরও কিছু সময় দরকার তার।

নান্নু আরও বলেন, পুরো ফিট হয়ে উঠতে অন্তত আরো ৫ টি বোলিং সেশন দরকার তাসকিনের।

রুপগঞ্জ এর হয়ে যে ম্যাচ দিয়ে মাঠে ফিরেছেন ঐ ম্যাচে ঠিক মতো বোলিং করতে পারছিলেন না তাসকিন। প্রথম স্পেল শেষ করার পরেই বাঁ পায়ের ফলো থ্রুতে সমস্যা হচ্ছিলো তার।

তবে নির্বাচকরা জানিয়েছেন, সুপারলিগে তাসকিন যদি তার পুরোনো ছন্দ ফিরে পান তাহলে বিশ্বকাপ স্কোয়াডের জন্য বিবেচনা করা হবে। আগামী ২৩ মে তারিখ পর্যন্ত বিশ্বকাপ স্কোয়াডে পরিবর্তনের সুযোগ রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: