সুখবর!! বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার সাকিবের!

২০১৯ বিশ্বকাপ সাকিব আল হাসানের জন্য একটি স্বপ্নের বিশ্বকাপ যাত্রা ছিলো। বাংলাদেশ দল ব্যর্থ হলেও ব্যর্থ হয়নি সাকিব আল হাসান।.

২০১৯ বিশ্বকাপ সাকিব আল হাসানের জন্য একটি স্বপ্নের বিশ্বকাপ যাত্রা ছিলো। বাংলাদেশ দল ব্যর্থ হলেও ব্যর্থ হয়নি সাকিব আল হাসান। বিশ্বকাপের এক আসরে অসংখ্য রেকর্ড গড়েছে বিশ্বসেরা এই অলরাউন্ডার। বিশ্বকাপে সেরা ব্যাটসম্যানের তালিকায় এখনো রয়েছেন ৩ নম্বর স্থানে। বিশ্বকাপে নিজের পারফরম্যান্স দিয়ে সকলকে তাক লাগিয়ে দিয়েছেন সাকিব আল হাসান। তবে সকলকে চমকে দিয়েছে সাকিব আল হাসান এটি মানতে নারাজ ভারতের সাবেক কিংবদন্তি ক্রিকেটার ও বর্তমান সময়ের জনপ্রিয় ধারাভাষ্যকার সৌরভ গাঙ্গুলী। তার দাবি সাকিব সবসময় একজন বিশ্বমানের খেলোয়াড়।

এ ব্যাপারে গাঙ্গুলী বলেন, সাকিব দারুণ খেলেছে। ছেলেটা এতো ভালো খেলেছে বলেই বিশ্বকাপে সুনাম কুঁড়িয়েছে বাংলাদেশ দল। চমকে যায়নি ওর পারফরম্যান্সে। ও তো বরাবরই ভালো ক্রিকেটার। এবার হয়তো বিশ্বকাপে ভালো খেলেছে বলে সবার চোখ ওর উপর পড়েছে।

নব্বই দশকে এক সিরিজকে নিজের করে নেওয়ার রেকর্ড গড়েছিলেন সৌরভ গাঙ্গুলী। নব্বই দশকের শেষের দিকে টরেন্টো তে ভারত-পাকিস্তান চারটি ওয়ানডে সিরিজ হয়েছে পরপর চার বছর। ১৯৯৭ সালের সিরিজে টানা চার ম্যাচে দূর্দান্ত পারফর্ম করে ম্যান অফ দ্যা ম্যাচ হয়েছিলেন সৌরভ গাঙ্গুলী। সিরিজটি এখনো মনে পড়ে গাঙ্গুলীর। তবে তারপরেও এগিয়ে রাখলেন সাকিবকে, ওই সিরিজ কী আর ভোলা যায়! এখনো মনে পড়ে। তবে সাকিব তো বিশ্বকাপের মতো জায়গায় এতগুলো দলের বিপক্ষে টানা ভালো করেই গেলো। এটা অনেক বড় ব্যাপার।

বিশ্বকাপের ম্যান অফ দা টুর্নামেন্ট পুরস্কার জয়ের দৌড়ে বেশ ভালো অবস্থানেই রয়েছেন সাকিব। একপ্রকার নিশ্চিত সাকিবের ম্যান অফ দা টুর্নামেন্ট পুরস্কার বললেই চলে। সাকিবের প্রতিদ্বন্দ্বী রয়েছেন মাত্র দুইজন ক্রিকেটার। তবে তারা সাকিব থেকে বেশ পিছিয়ে।

বিশ্বকাপে ৮ ম্যাচে ব্যাট হাতে সাকিবের সংগ্রহ ৬০৬ রান অন্যদিকে বল হাতে ১১ টি উইকেট শিকার করেছেন সাকিব। উইকেটের দিকটি মূলত সাকিবকে এগিয়ে রেখেছে।

সাকিবের প্রতিদ্বন্দ্বী রয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন ও ইংল্যান্ডের মারকুটে ব্যাটসম্যান জেসন রয়। বিশ্বকাপে ১০ ম্যাচে ইংল্যান্ডের ব্যাটসম্যান জেসন রয়ের সংগ্রহ ৫৬৯ রান। অন্যদিকে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন ৯ ম্যাচে করেছেন ৫৪৮ রান। এখন একমাত্র কোনো চমৎকারই পারে সাকিবের থেকে এই পুরস্কার ছিনিয়ে নিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: