(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

বাংলাদেশ ক্রিকেট নিউজ : মাহমুদউল্লাহ – কে বাদ দেওয়ায় বিসিবিকে ধুয়ে মাশরাফি | ক্রিকেট নিউজ |

বাংলাদেশ ক্রিকেট নিউজ : মাহমুদুল্লাহ রিয়াদের উপর ভরসা ছিল সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তাজার। তাই তো সংবাদমাধ্যমে তিনি বলেন, ২০১৬ সালে ওয়ানডে দল থেকে বাদ দেওয়া হয়েছিল। কিন্তু আমি রেখেছিলাম। আমি বলেছিলাম আমি দায়িত্ব নিয়ে বলছি তাকে রাখতে হবে। তখন শর্ত ছিল প্র্যাকটিস ম্যাচে ভাল করতে হবে। রিয়াদ তুলে নিয়েছিল অর্ধশতক তা না হলে তার ক্যারিয়ার ৬বছর আগেই শেষ হয়ে যেত।

মাহমুদউল্লাহ রিয়াদ দেশের সব ঐতিহাসিক জয়ে বড় অবদান রেখেছে ।বিদেশের মাটিতে নিউজিল্যান্ড ইংল্যান্ড এর সাথে জয়, ২০১২ বিশ্বকাপে দেশের মাটিতে ইংল্যান্ডের সাথে জয়, বিশ্বকাপে দেশের প্রথম ক্রিকেটার হিসেবে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি, নিদহাস ট্রপিতে ঐতিহাসিক জয়, ওয়েস্ট ইন্ডিজ এর সাথে তিনে নেমে ৪০ বলে ৬০ রানের সেই ইনিংস, ভারতের সাথে রিয়াদের নেতৃত্বে ভারতের মাটিতে টি টোয়েন্টি জয়। মাহমুদুল্লাহ রিয়াদের অসংখ্য জয়ে ভুমিকা আছে।

রিয়াদ অধিকাংশ সময় খেলেছেন দলের প্রয়োজনে ৬-৭ নাম্বারে। অনেক ম্যাচে তো ব্যাটিং করার সুযোগ ও পাননি। অন্যদিকে অপ স্পিন ও ভালো করতেন রিয়াদ। তার নামে উইকেট ও আছে অনেক। দলের প্রয়োজনে নিজেকে সবসময় উজার করে দিয়েছেন।

সাকিব-মাশরাফিদের মত এতটা গুরুত্বও দেয়নি টিম ম্যানেজম্যান্ট। রিয়াদ তখনই নেমেছেন যখন দলের হাল ধরার মত কেও নেই। একলাই অনেক ম্যাচ জিতিয়েছেন। তার অবদান ভুলে গেলে চলবে না। তাই তো খোঁচা দিয়ে মাশরাফি বললেন। তাকে ছাঁটাই করা হতো আরো ৬বছর আগেই।মাশরাফির বিশ্বাস এমনকি বাংলাদেশের কোটি ভক্তের রিয়াদের প্রতি ভালবাসা আছে বলেই তার বাদ পড়া কেও মেনে নিতে পারছে না। তাকে টি-টোয়েন্টি দলে চায় সকলেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks