ক্রিকেটারদের ১১ দফা দাবিকে ন্যায্য দাবী বলে উল্লেখ করলো ফিকা!

বেতন-ভাতা বৃদ্ধিসহ ১১ দফা দাবি নিয়ে গতকাল ধর্মঘটের ডাক দিয়েছিলো বাংলাদেশের ক্রিকেটাররা। তাদের দাবি না মানা হলে সব ধরনের ক্রিকেট.

বেতন-ভাতা বৃদ্ধিসহ ১১ দফা দাবি নিয়ে গতকাল ধর্মঘটের ডাক দিয়েছিলো বাংলাদেশের ক্রিকেটাররা। তাদের দাবি না মানা হলে সব ধরনের ক্রিকেট বর্জনেরও ঘোষণা দেয় ক্রিকেটাররা। এই আন্দোলনে নেতৃত্ব দিয়েছেন সিনিয়রদের মধ্যে সাকিব,তামিম,মুশফিক,মাহমুদুল্লাহ ও রুবেল হোসেনরা।

এবার এই আন্দোলন নিয়ে কথা বলেছেন ফেডারেশন অফ ইন্টারন্যাশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন (ফিকা) এর এক্সিকিউটিভ চেয়ারম্যান টনি আইরিশ। বাংলাদেশের ক্রিকেটারদের এই আন্দোলনকে সমর্থন জানিয়েছে ফিকা। এ ব্যাপারে ফিকার এক্সিকিউটিভ চেয়ারম্যান টনি আইরিশ বলেন, প্রফেশনাল ক্রিকেটার হিসেবে যেসব সুবিধাদি পাওয়ার কথা সেটা নিশ্চিত করতে বাংলাদেশের ক্রিকেটাররা যে একাত্মতা ঘোষণা করেছে সেটাকে ফিকা সাধুবাদ জানায়। এটা স্পষ্ট করে বাংলাদেশের মতো এক গুরুত্বপূর্ণ ক্রিকেট খেলুড়ে দেশে ক্রিকেটারদের সাথে যেরকম আচরণ করা হয় তার বদল দরকার।

এ প্রসঙ্গে তিনি আরো বলেন, এটাও পরিস্কার যে বাংলাদেশের ক্রিকেটাররা যা তাদের ক্যারিয়ারে প্রভাব ফেলে বা জীবিকা নির্বাহে প্রভাব ফেলে তেমন গুরুত্বপূর্ণ বিষয়ে যথাযথ সম্মান পান না বা কর্তারা কর্ণপাত করেন না। ক্রিকেটারদের অ্যাএসোসিয়েশনের দায়িত্ব ক্রিকেটারদের মুখপাত্র হওয়া। ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) এই দায়িত্ব যথাযথভাবে পালন করছে না বলে প্রতীয়মান। এটাও ভাবনার বিষয় যে কোয়াবের কর্মকর্তারা আবার বিসিবির গুরুত্বপূর্ণ একটি পদেও আছেন। সবকিছু বিবেচনা করে আমরা বিশ্বাস করি ফিকার জন্য এটা গুরুত্বপূর্ণ যে এমন পরিস্থিতিতে ক্রিকেটারদের সহযোগিতা করা।

ক্রিকেটারদের করা আন্দোলনকে সমর্থন জানিয়েছে ফিকা। এবার দেখার বিষয় বিসিবি ক্রিকেটারদের ১১ দফা দাবি মানতে রাজি হয় কিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: