বাংলাদেশের চার তারকার প্রশংসা করে একি বললেন রমিজ রাজা!

কদিন বাদেই শুরু হতে যাচ্ছে ইংল্যান্ড বিশ্বকাপ। আর এই ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখে ইতিমধ্যে দল ঘোষণা করেছে বাংলাদেশ। এদিকে বাংলাদেশের.

কদিন বাদেই শুরু হতে যাচ্ছে ইংল্যান্ড বিশ্বকাপ। আর এই ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখে ইতিমধ্যে দল ঘোষণা করেছে বাংলাদেশ।

এদিকে বাংলাদেশের চার তারকা খেলোয়াড় কে প্রশংসায় ভাসিয়েছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার এবং বর্তমান সময়ের জনপ্রিয় ধারাভাষ্যকার রমিজ রাজা। যে চারজনকে প্রশংসায় ভাসালেন রমিজ রাজা এরা হলেন, মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল এবং মুশফিকুর রহিম।

প্রশংসা করতে গিয়ে তিনি বলেন, বাংলাদেশের পজিটিভ দিক হলো বাংলাদেশের কোর গ্রুপ। যে গ্রুপ ভালোভাবে একসাথে খেলছে দীর্ঘদিন ধরে। এই কোর গ্রুপে আছে মাশরাফি বিন মুর্তজা, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান এবং তামিম ইকবাল। এই কোর গ্রুপ খুব ভালোভাবে খেলছে, পারফর্ম করছে, বাংলাদেশকে বাজে অবস্থা থেকে বের করে এনে জেতাচ্ছে।

মাশরাফিকে নিয়ে তিনি বলেন, মাশরাফি বিন মুর্তজা একজন অনবদ্য অধিনায়ক। ঠান্ডা মেজাজে ক্যাপ্টেন্সি করে থাকেন মাশরাফি এবং কঠিন অবস্থায়, কঠিন পরিস্থিতিতে সঠিক সিদ্ধান্তটা নিয়ে থাকে।

সাকিব সম্পর্কে তিনি বলেন, সাকিব আল হাসান বিশ্বমানের অলরাউন্ডার। আন্তর্জাতিক অঙ্গনে তার অনেক খেলার অভিজ্ঞতা আছে। বাংলাদেশ দলকে সে কঠিন পরিস্থিতি ও বড় মঞ্চে খুব বেশি সাহায্য করবে।

মুশফিক সম্পর্কে রমিজ রাজা বলেন, বাংলাদেশ দলে ট্যালেন্ট আছে অনেক। মুশফিকুর রহিম মিডল অর্ডারে দারুন এক ব্যাটসম্যান। যখন পরিস্থিতি বাংলাদেশের জন্য খারাপ থাকে তখন মুশফিক দাঁড়িয়ে যান। মাশরাফির মতো তিনিও সঠিক সিদ্ধান্ত নেন তবে সেটা ব্যাট হাতে। ভালো জুটি গড়ে, ঘাবড়ে যায় না। কিপার হিসেবেও বেশ ভালো মুশফিক। কিপিংয়ের পয়েন্ট অফ ভিউ থেকে ক্যাপ্টেনকে ফিল্ড সেট আপ করাতেও তিনি ভূমিকা রাখেন।

তামিম সম্পর্কে রমিজ রাজা বলেন, এরপর বাংলাদেশ দলে আছে তামিম ইকবাল। বিশ্বমানের ওপেনার তামিম ইকবাল। ইংল্যান্ডে তামিমের রেকর্ড খুবই ভালো। কাউন্টি ক্রিকেট খেলার অভিজ্ঞতা আছে। ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে দুইটি সেঞ্চুরি আছে ইংল্যান্ডের মাটিতে। উইজডেন ক্রিকেটার অফ দ্যা ইয়ার ও মনোনীত হয়েছিলেন তামিম। সসম্প্রতি বিপিএলে যে ফাইনাল হয়েছিলো সেখানে দারুণ এক ইনিংস খেলেছিলেন, ১১ টা ছক্কা হাঁকিয়েছিলেন। যদি আপনার দলে এইরকম বিশ্বমানের ওপেনার থাকে তাহলে চাপ টা অনেকটা কম হয়ে যায়।

এর আগেও এশিয়া কাপের মাশরাফি বিন মুর্তজাকে প্রশংসায় ভাসিয়েছিলেন রমিজ রাজা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: