Bangladesh cricket news : খেলার খবর | র‍্যাংকিংয়ে শীর্ষ দশে মুস্তাফিজুর রহমান।

বাংলাদেশের খেলার খবর : ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের বোলারদের উন্নতি হয়েছে। বুধবার প্রকাশিত হয় র‍্যাঙ্কিং সাপ্তাহিক হালনাগাদে ৬ ধাপ এগিয়েছেন মুস্তাফিজ। ইংল্যান্ডের ক্রিস ওকসের সঙ্গে যৌথভাবে ৬৪০ রেটিং পয়েন্ট নিয়ে ১০ নম্বরে আছেন তিনি। ৪৬৯ পয়েন্ট নিয়ে তাইজুলের অবস্থান ক্যারিয়ার সেরা ৫৩তম। মুস্তাফিজুর রহমান ও তাইজুল ইসলামের উন্নতি হয়েছে জিম্বাবুয়ে সফরে তৃতীয় ও শেষ ওয়ানডেতে ভালো করায়।তাইজুল এগিয়েছেন ১৮ ধাপ ও মুস্তাফিজ আছে সেরা দশের মধ্যে একজন।

জিম্বাবুয়ে সিরিজের প্রথম ও দ্বিতীয় ওয়ানডেতে জ্বলে উঠতে পারেননি মুস্তাফিজ দুই ম্যাচে পেয়েছে মাএ ১টি উইকেট।
সিকান্দার রাজা ৩ ম্যাচ খেলে ৫ উইকেট নিয়েছেন মুস্তাফিজ তৃতীয় ম্যাচেই ৪টি উইকেট শিকার করেন। অন্যদিকে তাইজুল তিন ম্যাচে ৪ উইকেট নিয়ে এগিয়েছেন ১৮ ধাপ।
বাংলাদেশের বোলারদের মধ্যে যা সেরা অবস্থানে আছেন আরেক খেলোয়াড় মেহেদি হাসান মিরাজ।৬৫৫ রেটিং পয়েন্ট নিয়ে আছেন তিনি অষ্টম স্থানে।

বোলারদের পাশাপাশি আছেন ওয়ানডে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের খেলোয়াড়রা। অধিনায়ক তামিম ইকবালের ১৬তম স্থানে। এক ধাপ এগিয়ে উন্নতি করে ৩৪ নম্বরে মাহমুদউল্লাহ।মুশফিকুর রহিম দুই ধাপ পিছিয়ে ২১ নম্বরে আছে। আফিফ হোসেন আছেন ৮৩তম স্থানে।
এনামুল হক এত ভাল খেলেও সেরা একশতে ও নেই।বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের অবনতি দুই ধাপ আছেন ৩২তম স্থানে অথচ জিম্বাবুয়ে সফরেই জাননি তিনি।

তবে বাংলাদেশের সারা বিশ্বের অলরাউন্ডারদের তালিকায় সবার ওপরে সাকিব আল হাসান।অন্যদিকে পাকিস্তানের দুই ব্যাটার ওয়ানডেতে ১ম ও ২য় স্থান দখল করে বসে আছেন। শীর্ষস্থানে আছেন নেদারল্যান্ডসের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৭৪ রান করা পাকিস্তানের বাবর আজম। পাকিস্তানের ইমাম উল হক আছেন দ্বিতীয় জায়গায়। পরের তিন স্থানে আছেন রাসি ফন ডার ডাসেন, কুইন্টন ডি কক ও বিরাট কোহলি। নেদারল্যান্ডসের বিপক্ষে সেঞ্চুরি হাকাঁনো পাকিস্তানের ফখর জামান ১১ নম্বরে আছেন। ওয়ানডে শীর্ষে ট্রেন্ট বোল্ট, দুইয়ে জাসপ্রিত বুমরাহ, তিনে জশ হেইজলউড ও চারে মুজিব উর রহমান।দুই ধাপ পিছিয়ে শাহিন শাহ আফ্রিদির জায়গা ৫ এ আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks