বাংলাদেশকে তুচ্ছ দল মনে করে ব্রিটিশ মিডিয়া!

বিশ্বকাপের আগে ইংল্যান্ডে চলছে ব্যাপক আয়োজন। ইংল্যান্ড ব্যস্ত এখন বিশ্বকাপকে বরন করে নেয়ার জন্য। এর সাথেই চলছে চুলছেড়া বিশ্লেষণ। ব্রিটিশ.

বিশ্বকাপের আগে ইংল্যান্ডে চলছে ব্যাপক আয়োজন। ইংল্যান্ড ব্যস্ত এখন বিশ্বকাপকে বরন করে নেয়ার জন্য। এর সাথেই চলছে চুলছেড়া বিশ্লেষণ। ব্রিটিশ সংবাদ মাধ্যমগুলো চালাচ্ছে বিশ্বকাপ নিয়ে তুমুল বিশ্লেষণ। সব দলকে নিয়ে বিশ্লেষণ করছে ব্রিটিশ মিডিয়া৷

কিন্তু অবাক করার ব্যাপার হলো ব্রিটিশ মিডিয়ার এই সংবাদে বাংলাদেশকে পাত্তাই দিলো না! এক কথায় বাংলাদেশকে গননা করলো না ব্রিটিশ মিডিয়া।

ইংল্যান্ডের জনপ্রিয় দুই সংবাদ মাধ্যম ‘দ্যা ইনডিপেন্ডেন্ট ও দ্যা টেলিগ্রাফের ক্রিকেট বিশ্লেষণায় বাংলাদেশকে তলানিতে রেখেছে। এমনকি সদ্য হারানো ওয়েস্ট ইন্ডিজ এর নিচে রাখা হয়েছে বাংলাদেশ দলকে। ত্রিদেশীয় সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে বেশ দাপটের সাথে হারিয়েছিলো বাংলাদেশ দল। আর সেই দলের নিচে রাখা হলো বাংলাদেশকে! শ্রীলঙ্কার নিচেও বাংলাদেশকে গননায় রাখা হয়েছে তাদের বিশ্লেষণায়। অথচ সমীকরণ মেলালে দেখা যাবে উইন্ডিজ এবং শ্রীলঙ্কার থেকে বেশ এগিয়ে রয়েছে বাংলাদেশ দল।

‘দ্যা টেলিগ্রাফের’ দাবি বাংলাদেশ বিশ্বকাপের সেমিফাইনালে খেলার যোগ্যতা রাখে না এবং তারা উইন্ডিজ এবং শ্রীলঙ্কার পেছনে রেখেছে বাংলাদেশ দলকে।

অন্যদিকে ইন্ডিপেন্ডেন্ট সংবাদ মাধ্যমটি বলছে, বাংলাদেশ বড় রান তাড়া করতে অভ্যস্ত নয়। এটি বাংলাদেশের সাফল্যের পথে বাধা হয়ে দাঁড়াবে। এছাড়াও গেইলের মতো হার্ডহিটার ব্যাটসম্যান বাংলাদেশ দলে নেই উল্লেখ করে সংবাদ মাধ্যমটি। বাংলাদেশ কোনো ফেবারিট দলকেও হারিয়ে সকলকে চমকে দেয়নি৷ তাই বাংলাদেশের সেমিফাইনালে খেলা স্বপ্ন হয়ে থাকবে বলে মনে করে এই সংবাদ মাধ্যমটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: