ফিফা বিশ্বকাপের খবর : “কাতার বিশ্বকাপে ফেভারিট ব্রাজিল ও ফ্রান্স” — মেসি

ফিফা বিশ্বকাপের খবর : ঘনিয়ে আসছে ফুটবলের সবচেয়ে বড় মহারণ ফুটবল বিশ্বকাপের আরো একটি আসর। ২০২২ কাতার বিশ্বকাপের আগেই শুরু হয়ে গেছে এ নিয়ে বিশ্লেষণা। কঠিন এই বিশ্লেষণা চলছে এবারের বিশ্বকাপের সর্বোচ্চ দাবিদার ও ফেবারিট দলগুলো নিয়ে।

অনেকের মতে এবারের বিশ্বকাপের অন্যতম দাবিদার লিওনেল মেসির আর্জেন্টিনা। এমন মতামতের পেছনে রয়েছে যথেষ্ট কারণও বটে। দীর্ঘ ৩৫ ম্যাচ ধরে অপরাজিত আর্জেন্টিনা। আর্জেন্টিনার এই দলটি টানা দুই আন্তর্জাতিক শিরোপা জিতে নিজেদের বিশ্বকাপে অবস্থানের কথা জানান দিয়েছে। ২০২১ সালে কোপা আমেরিকার ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়ে কোপা চ্যাম্পিয়ন হয়েছে লিওনেল মেসিরা৷ এরপর ১১ মাসের ব্যবধানে গত জুনে ইউরোপ চ্যাম্পিয়ন ইতালিকে পরাজিত করে ফিনালিসসিমার ট্রফি জয়ের স্বাদ পায় দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। তবে দূর্দান্ত ফর্মে থাকা নিজের দল আর্জেন্টিনাকে কাতার বিশ্বকাপের অন্যতম দাবিদার হিসেবে মানতে নারাজ দলটি অধিনায়ক লিওনেল মেসি। বরং চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও ফ্রান্সকে ২০২২ কাতার বিশ্বকাপের অন্যতম দাবিদার হিসেবে মানছেন মেসি।

আর্জেন্টাইন সংবাদমাধ্যম ডাইরেক্ট টিভির সঙ্গে সাক্ষাৎকারে মেসিকে আসন্ন বিশ্বকাপের দুটি পছন্দের দল বেছে নিতে বলা হয়। জবাবে মেসির উত্তর ব্রাজিল ও ফ্রান্স।

এ প্রসঙ্গে লিওনেল মেসি বলেন, ফেবারিটদের তালিকায় ব্রাজিল, জার্মানি, ফ্রান্স, স্পেন ও ইংল্যান্ডের মতো বড় দল রয়েছে এবং আমি হয়তো আরো দু একটা নাম ভুলে গিয়েছি! তবে আমাকে যদি একটি বা দুটি দল রাখতে হয় আমি মনে করি, ব্রাজিল এবং ফ্রান্স এই বিশ্বকাপের সবচেয়ে বড় দুই দাবিদার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks