নেইমারের খবর : বিশ্বকাপ ২০২২ | বিশ্বকাপে অনিশ্চিত নেইমার! হতে পারে ৫ বছরের জেল।

নেইমারের খবর : বিশ্বকাপের বাকি আর ৪০ দিনেরও কম এর আগেই বড় দুঃসংবাদ পেতে যাচ্ছে ব্রাজিলিয়ানরা। কর ফাঁকি এবং দূর্নীতির অভিযোগে ৫ বছরের জেল হতে পারে নেইমার জুনিয়রের। যার কারণে নেইমারের বিশ্বকাপ খেলা নিয়ে দেখা দিয়েছে শঙ্কা। দ্য মিররের খবর অনুযায়ী এমনটাই জানা গেছে।

২০১৩ সালে ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস ছেড়ে বার্সালোনায় যোগ দিয়েছিলেন নেইমার। সে সময় বিশাল অংকের কর ফাঁকি দিয়েছেন নেইমার জুনিয়র। এমন অভিযোগের ভিত্তিতে নেইমারের বিরুদ্ধে মামলা করে ব্রাজিলের বিনিয়োগ প্রতিষ্ঠান ডিআইএস। শুধু নেইমার নয় এই মামলায় নেইমারের বাবা-মা, বার্সার সাবেক দুই সভাপতি স্যান্দ্রো রসেল ও হোসে মারিয়া বার্তামেউকেও আসামী করে মামলা করেছে ডিআইএস।

এ প্রসঙ্গে ডিআইএসের আইনজীবি পাওলো নাসের বলেন, ২ মিলিয়ন ইউরোতে বার্সালোনায় যোগ দেন নেইমার। অথচ সর্বোচ্চ দাম হাঁকানো ক্লাবের কাছে বিক্রি করা হয়নি। এ ফুটবলারকে। এ থেকেই কর জালিয়াতির বিষয়টি স্পষ্টভাবে বোঝা যায়। ১৪৪ ইউরো মার্কিন ডলার ক্ষতিপূরণ হিসেবে দাবি করছি আমরা।

ডিআইএসের দাবি অনুযায়ী, নেইমারের ৪০ শতাংশ ছবি স্বত্ত্বের মালিকানা রয়েছে তাদের। ২০০৯ সালে ২০ লাখ ইউরোর বিনিময়ে এই স্বত্ত্ব কিনেছিল তারা। তবে নেইমার এ বিষয় অস্বীকার করায় বাঁধে বিপত্তি। তবে ডিআইএস এর এসব অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন বলে জানান নেইমারের আইনজীবী। নেইমারের আইনজীবী জানান, প্রত্যেক খেলোয়াড়ের স্বাধীনতার কথা।

আগামী ১৭ অক্টোবর এই মামলার শুনানি শুরু হবে বার্সালোনায়। প্রথম দিনের কার্যদিবসে উপস্থিত থাকা বাধ্যতামূলক নেইমারের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks