‘দ্য হান্ড্রেড’এর প্লেয়ার ড্রাফটে ১১ বাংলাদেশী!

ক্রিকেটের ছোট ফরম্যাটগুলো দিন দিন বেশ জনপ্রিয়তা লাভ করছে৷ টি-২০ থেকে টি-টেন প্রত্যেক ফরম্যাট বেশ জনপ্রিয় ক্রিকেট ভক্ত-সমর্থকদের কাছে। এরই.

ক্রিকেটের ছোট ফরম্যাটগুলো দিন দিন বেশ জনপ্রিয়তা লাভ করছে৷ টি-২০ থেকে টি-টেন প্রত্যেক ফরম্যাট বেশ জনপ্রিয় ক্রিকেট ভক্ত-সমর্থকদের কাছে। এরই পরিপ্রেক্ষিতে প্রথম বারের মতো ইংল্যান্ডে আয়োজন করা হচ্ছে ক্রিকেটের সবচেয়ে ছোট ফরম্যাট ‘দ্য হান্ড্রেড’। ১০০ বলের এই ক্রিকেটের প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হবে ২০ অক্টোবর। ‘দ্য হান্ড্রেড’ এর প্লেয়ার ড্রাফটে এর আগে জায়গা পেয়েছিলো ছয় বাংলাদেশী ক্রিকেটার। তারা হলেন — সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, মোহাম্মদ সাইফুদ্দিন এবং মোস্তাফিজুর রহমান।

তবে এবার তাদের পরে আরো পাঁচ বাংলাদেশী তারকার নাম নিবন্ধন হয়েছে প্লেয়ার ড্রাফটে। তারা হলেন— অভিজ্ঞ ওপেনার ইমরুল কায়েস, অলরাউন্ডার মাহমুদুল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস, আছেন দুই পেসার যথাক্রমে তাসকিন আহমেদ এবং আবু হায়দার রনি। এই পাঁচজন মিলিয়ে মোট ১১ জন বাংলাদেশী ক্রিকেটারের নাম থাকছে ‘দ্য হান্ড্রেড’ এর প্লেয়ার ড্রাফটে।

ড্রাফটে বাংলাদেশীদের মধ্যে সবচেয়ে দামী ক্যাটাগরিতে আছেন ওপেনার তামিম ইকবাল ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। দুইজনের ভিত্তি মূল্য ধরা হয়েছে ১ লাখ পাউন্ড। মোস্তাফিজুর রহমানের ভিত্তি মূল্য নির্ধারণ করা হয়েছে ৬০ হাজার পাউন্ড। অন্যদিকে ইমরুল কায়েস, মুশফিকুর রহিম এবং লিটন দাসের ভিত্তি মূল্য ধরা হয়েছে ৪০ হাজার পাউন্ড।

বাকি প্লেয়ারদের কোনো ভিত্তি মূল্য নির্ধারণ করা হয়নি। প্লেয়ার ড্রাফট থেকে তাদেরকে কেনা হলে তখন তারা পাবে ৩০ হাজার পাউন্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: