খেলাধুলার খবর : ব্যালন ডি’অর জিতবে বেনজেমা, একি বলল এমবাপ্পে

কিলিয়ান এমবাপে মনে করেন করিম বেনজেমাই আসল দাবিদার ব্যালন ডি’অরের। এমবাপ্পে বেনজপমাকেই দেখছেন এবারের ব্যালন ডি’অরের যোগ্য। এমনটাই মন্তব্য করেছেন পিএসজি এই তারকা। শুক্রবার ৩০ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ‘ফ্রান্স ফুটবল’ ম্যাগাজিনটি। তবে এবার এই তালিকায় সব খেলেয়াড়ই দীুন ছন্দে আছেন। তার মধ্যে লেভাদস্কি, এমবাপ্পে ও রোনালদো।
২০২২ সালের ব্যালন ডি’অর দড়ে এই তিনজন আছেন সবার উপরে।

কিলিয়ান এমবাপে এটাও মনে করেন সে ও একটা ব্যালন
ডি’অর পাবে। তিনি বলেছেন যে,আমি নিশ্চিত পিএসজিতে থাকাকালীন আমি একটি ব্যালন ডি’অর জিততে পারব।”
“খেলোয়াড়রা যখন বলে তারা ব্যালন ডি’অর নিয়ে ভাবে না, তখন আসলে তারা মিথ্যা বলে…আমি আগে সেরা দশে থাকতে পেরে খুশি হতাম। এখন আমি নিয়মিত সেরা চার বা পাঁচে থাকি।’এবারের তালিকায় রয়েছেন এমবাপে নিজেও।

১৪তম চ্যাম্পিয়ন্স লিগ জয়ে বড় অবদান ছিল বেনজেমার। বেনজেমা জিতিয়েছেন অনেক কঠিন ম্যাচ ও। রিয়ালের লা লিগা জয়েও বড় অবদান রেখে তিনি করেন আসরের সর্বোচ্চ ২৭ গোল। জাতীয় দলেও ধারাবাহিকভাবে পারফর্ম করেছেন বেনজেমা। চার দলের সেমি-ফাইনালসের শেষ চার ও শিরোপা লড়াইয়ে গোল করেছিলেন বেনজেমা।
সবকিছু মিলিয়ে বেনজেমার হাতেই ব্যালন ডি’অর উঠবে।

ব্যালন ডি’অর জয়ী নির্ধারণ করা হয় সাংবাদিকদের ভোটের মাধ্যমকে। ২০১০ সালে ফিফা ব্যালন ডি’অর একীভূত হয়েছিল। তারপর ২০১৬তেই চুক্তি শেষ হয়ে যাওয়ায় ফিফার সাথে। তারপর একাই চালান ফ্রান্স ফুটবল।করোনার কারণে পুরস্কারটি দেওয়া হয়নি ২০২০ সালে।তাই তো ২০২২ সালের পুরস্কারের জন্য ছয় ধাপে ৩০ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ‘ফ্রান্স ফুটবল’ ম্যাগাজিনটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks