খেলাধুলার খবর : বাংলাদেশ ক্রিকেট নিউজ।বিগব্যাসে ৩ বাংলাদেশী ক্রিকেটার।

খেলাধুলার খবর : বাংলাদেশের খেলার খবর। বাংলাদেশের ৩ ক্রিকেটার বিগ ব্যাশ লিগের প্লেয়ার্স ড্রাফটে জায়গা পেয়েছেন। অস্ট্রেলিয়া ক্রিকেট এ নাম নিবন্ধন বা আগ্রহ প্রকাশ সাপেক্ষে তাদের ড্রাফটের তালিকায় অন্তর্ভুক্ত করেছে। তাদের মধ্যে ১ জন খেলোয়াড়ের নেই আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভিজ্ঞতা।

বিগ ব্যাশে দল পেলেও বাংলাদেশের কারো খেলার সম্ভাবনা নেই বললেই চলে। কারন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সিদ্ধান্ত নিয়েছেন ,বিপিএলের কারণে এ সময়টায় ভিনদেশি কোনো লিগে খেলার এনওসি পাবেন না কোনো খেলোয়াড়। তাই তো সুযোগ পেয়েও খেলতে পারবে না বিগ ব্যাসে।

বাংলাদেশের যে ৩ ক্রিকেটার বিগ ব্যাশ লিগের প্লেয়ার্স ড্রাফটে জায়গা পেয়েছেন তারা হলেন, আল-আমিন, শফিউল ও রিপন। একমাত্র আল-আমিন গত বছর লঙ্কান প্রিমিয়ার লিগে (এলপিএলে) খেলেছিলেন। আবার বিপিএল ছাড়া এখনও কোনো ফ্র্যাঞ্চাইজি লিগ খেলেননি শফিউল। রিপনের তো এখনো জাতীয় দলে অভিষেকই হয়নি। এখন পর্যন্ত নাম লেখানো বিদেশির সংখ্যা ১৬৯ বিগ ব্যাশের ড্রাফটে।

রিপন মন্ডল ছিলেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলা অলরাউন্ডার।রিপনের নাম অনেকেরই অজানা তবে আল-আমিন ও শফিউল ব্যাপক পরিচিত আছেন বিপিএল এ। তারা জাতীয় দলের হয়েও খেলেছেন দীর্ঘদিন। তারা জাতীয় দলে সুযোগ পেয়ে ও তেমন একটা কাজে লাগাতে পারে নি। তবে বিপিএলে কিছুটা ছাপ বসিয়েছেন শফিউল -আলামিনরা।

বাংলাদেশ থেকে নাম উঠবে ২৮ এ আগস্ট বিগ ব্যাশের ড্রাফটে আল আমিন হোসেন, শফিউল ইসলাম ও রিপন মণ্ডলের। বিগ ব্যাশ লিগ বেশ জনপ্রিয়তা অর্জন করেছে। 
গোছালো আয়োজন, প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট আর বিচিত্র সব নিয়মের কারণেই জনপ্রিয়তা পেয়েছে। বিগ ব্যাশ লিগের এবারের আসর শুরু হবে ১৩ ডিসেম্বর থেকে।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks