ক্রিকেট ইতিহাসের পাতায় সাকিবের নাম! এক দশকের শীর্ষ অলরাউন্ডার সাকিব!!

সব ধরনের ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা পেয়েছেন সাকিব আল হাসান। ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও আইসিসিকে এই বিষয়ে অবগত না করার জন্য মূলত.

সব ধরনের ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা পেয়েছেন সাকিব আল হাসান। ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও আইসিসিকে এই বিষয়ে অবগত না করার জন্য মূলত এই নিষেধাজ্ঞা পেয়েছেন সাকিব। এর মধ্যে এক বছরের স্থগিত নিষেধাজ্ঞা রয়েছে। তবে মাঠের বাইরে থাকলে এখনো যেনো মাঠের সাথে জুড়ে আছেন সাকিব আল হাসান। নিষেধাজ্ঞা পাওয়ার আগে ২২ গজে যে দাপট দেখিয়ে গিয়েছেন তার ছাপ এখনো রয়েই গেছে।

ক্রিকেট অঙ্গনে টানা হচ্ছে গত এক দশকের সেরাদের তালিকা। এবার গত এক দশকের সেরা তালিকায় টানা হলো শীর্ষ অলরাউন্ডারের। যে তালিকায় সাকিব আল হাসানের দ্বারের কাছেও যেতে পারেনি কোনো ক্রিকেটার।

গত এক দশকের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। গত এক দশকে ব্যাট হাতে ৪২৭৬ রান করেছেন সাকিব এবং বল হাতে নিয়েছেন ১৭৭ উইকেট। যা সাকিবকে করে দিয়েছে গত এক দশকের সেরা অলরাউন্ডার।

সাকিবের আগের দশকের ২০০০ থেকে ২০১০ পর্যন্ত সেরা অলরাউন্ডার ছিলেন দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস। তার রান সংখ্যা ছিলো ৭৮৫৯ এবং উইকেট নিয়েছেন ১৯২ টি।

১৯৯০ থেকে ২০০০ এক দশকের সেরা অলরাউন্ডার ছিলেন শ্রীলঙ্কার সানাথ জায়াসুরিয়া। ৫০৮৩ রান এবং ১৭৪ টি উইকেট নিয়েছেন জায়াসুরিয়া৷

১৯৮০ থেকে ১৯৯০ এক দশকের শীর্ষ অলরাউন্ডার ছিলেন পাকিস্তানের ইমরান খান। ব্যাট হাতে ২৬৫৩ রান করেছেম তিনি। এছাড়া বল হাতে নিয়েছেন ১৪৪ টি উইকেট।

২০১০ থেকে ২০২০ পর্যন্ত এক দশকের শীর্ষ অলরাউন্ডার বর্তমানে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। যা এখন ক্রিকেট ইতিহাসের পাতায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: