কেমন গেলো বাংলাদেশের ব্যাটসম্যানদের বিশ্বকাপ?

বিশ্বকাপের পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে অবস্থান করে ইতিমধ্যে নিজদের বিশ্বকাপ মিশন শেষ করেছে বাংলাদেশ দল। চলতি বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটিংয়ের দিকে.

বিশ্বকাপের পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে অবস্থান করে ইতিমধ্যে নিজদের বিশ্বকাপ মিশন শেষ করেছে বাংলাদেশ দল। চলতি বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটিংয়ের দিকে লক্ষ্য করলে দেখা যাবে ব্যাট হাতে সাকিব-মুশফিক ছাড়া তেমন কেউ জ্বলে উঠতে পারেনি। দলের অধিকাংশ রানই এসেছে এই দুই জনের ব্যাট থেকে৷ বাংলাদেশের ব্যাট হাতে নেমেছেন ১৪ জন ব্যাটসম্যান। ব্যাটসম্যানরা সকলে মিলে মোট রান তুলেছেন ২১৪৫। এর মধ্যে সেঞ্চুরি রয়েছে ৩ টি এবং হাফসেঞ্চুরি রয়েছে ১১ টি। চারের সংখ্যা ২১০ টি এবং ছক্কার সংখ্যা ২১ টি।

১১ টি হাফসেঞ্চুরির মধ্যে সাকিবেরই রয়েছে ৭ টি। সেঞ্চুরি ৩ টির মধ্যে ১ টি মুশফিকের বাকি দুইটি ছিলো সাকিবের। সাকিব এবং মুশফিক ছাড়া আর কেউই শতকের দেখা পাননি। লিটন এক ইনিংসে করেছিলেন অপরাজিত ৯৪ রান।

বিশ্বকাপের আসরে রান সংগ্রাহকের তালিকায় সাকিব রয়েছেন সবার শীর্ষে। ১১ নাম্বারে রয়েছে মুশফিকুর রহিম। ত্রিশে তামিম ও তেত্রিশে মাহমুদুল্লাহ রিয়াদ। তেতাল্লিশে লিটন এবং সাতচল্লিশে সৌম্য সরকার রয়েছে। বাংলাদেশের ব্যাটসম্যানদের ৫ জনের স্ট্রাইক রেট ছিলো ১০০ উপরে। আরো ৫ জনের ছিলো ৯০-৯৮ এর মধ্যে। তামিম ইকবালের ছিলো সবচেয়ে কম স্ট্রাইক রেট। ৭১.৬৪।

খেলোয়াড়—ম্যাচ—রান—সর্বোচ্ছ—গড়—১০০/৫০
সাকিব — ৮ — ৬০৬ — ১২৪— ৮৬. ৫৭—২/৫ মুশফিক — ৮ — ৩৬৭ — ১০২— ৫২.৪২ — ১/২
তামিম— ৮ — ২৩৫ — ৬২ — ২৯.৩৭ — ০/১
মাহমুদুল্লাহ — ৭ — ২১৯ — ৬৯— ৪৩.৮০ — ০/১
লিটন — ৫ — ১৮৪ — ৯৪— ৪৬.০০ — ০/১ সৌম্য — ৮ — ১৬৬ — ৪২ — ২০.৭৫ — ০/০ মোসাদ্দেক—৭—১১৭—৩৫—১৯.৫০—০/০ সাইফুদ্দিন — ৭—৮৭—৫১—২৯.০০—০/১
মিঠুন — ৩ — ৪৭ — ২৬ — ১৫.৬৬ —০/০
মিরাজ—৭—৩৭—১২—১২.৩৩ — ০/০
সাব্বির — ২— ৩৬ — ৩৬ — ১৮.০০ — ০/০
মাশরাফি—৮—৩৪—১৫—৮.৫০— ০/০
রুবেল — ২—৯—৯—৯.০০ — ০/০
মোস্তাফিজ — ৮—১—১—০.৩৩—০/০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: