(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

খেলাধুলার খবর : এশিয়া কাপ ২০২২। এশিয়াকাপের দলে সাইফউদ্দিন।

এশিয়া কাপের এবারের আসর ২৭ এ আগস্ট থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে।গ্রুপ ‘বি’ তে থাকবে বাংলাদেশ দল। ১১ সেপ্টেম্বর ফাইনালের মধ্য দিয়ে এই আসরের সমাপ্তি ঘটবে । গ্রুপ ‘বি’ তে শ্রীলঙ্কা ও আফগানিস্তান দুই প্রতিপক্ষ বাংলাদেশের। কিন্তু এখনো বাংলাদেশের অধিনায়কের কোনো খোজঁ খবর পাওয়া যায় নি। কে দেবে নেতৃত্ব টিম বাংলাদেশকে তা নিশ্চিত হয়নি এখনো।

তবে বাংলাদেশের অলরাউন্ডার এশিয়া কাপ না খেলার আক্ষেপ ঘোচাতে চান এবার। এশিয়া কাপের রোমাঞ্চ গায়ে মাখতে উন্মুখ হয়ে আছেন এই খেলোয়াড় । খেলেছেন দুই ফরম্যাটের দুটি বিশ্বকাপ তবে খেলা হয়নি এশিয়া কাপ। তাই তো এ আসরে খেলতে ফেনী থেকে চলে এসেছেন ঢাকায়। তিনি আর কেও নন বাংলাদেশের আলরাউন্ডার সাইফউদ্দিন।সাইফউদ্দিন আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চান। মিশন এশিয়া কাপ দিয়ে শুরু করতে চান।

সাইফউদ্দিন ওয়েস্ট ইন্ডিজ সফরের দলে ডাক পেয়েছিলেন।পরে নিজেই জানিয়েছিলেন, খেলার মত ফিট নন তিনি। কিন্তু এবার বুঝতে পারছেন, বর্তমান ফিটনেস নিয়ে খেলা সম্ভব। ২০টা দিন বাকি আছে এশিয়া কাপের তাই তো নিজেকে প্রস্তুত করার সময় ও পেয়েছেন পুরোপুরি ফিট হওয়ার। বিশ্বকাপ চলাকালে চোট নিয়ে মাঠের বাইরে ছিটকে পরে ছিলেন সাইফ। দশমাস হয়ে গেছে এখন ও আর কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলা হয়নি তার।চোটের কারণেই মূলত মোহাম্মদ সাইফউদ্দিনের ক্যারিয়ার বিপদে পড়েছেন। বাদ পড়েছেন বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে। যা মোটেও সু-সংবাদ নয়। ভারত থেকে চিকিৎসা নিয়ে আসার পর ২ দিন ধরে স্কিল ট্রেনিং করছেন সাইফ। তবে এইচপি দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচও খেলবেন খুলনায় এটা নিশ্চিত।

সাইফ সংবাদমাধ্যমকে জানান – ‘আলহামদুলিল্লাহ, প্রথম থেকেই আজ ফুল রানআপে বল করেছি। ইনটেনসিটি হয়ত শতভাগ ছিল না। দিনকে দিন আস্তে আস্তে বাড়াব। যেহেতু আমার শরীর, আমি তো বুঝতে পারছি অবস্থা। আগের চেয়ে ভালো বোধ করছি বলেই আত্মবিশ্বাসী আমি।’ ‘প্রত্যেক খেলোয়াড়েরই লক্ষ্য থাকে এশিয়া কাপ খেলা। আমি অনূর্ধ্ব-১৯ দলের হয়েও এশিয়া কাপ খেলিনি। দুটি আইসিসি ইভেন্ট খেললেও এশিয়া কাপে খেলা হয়নি। এটা নিয়ে বাড়তি একটা রোমাঞ্চ কাজ করে। যদি সুযোগ পাই অবশ্যই আনন্দিত হব। ‘আসলে আমি জানি না কিছু। আমাকে মেডিকেল টিম দেখে বলেছে প্র্যাকটিস ম্যাচ খেলতে। খেলি, দেখি… এশিয়া কাপে থাকব কি থাকব না এটা নির্বাচক ও সংশ্লিষ্টরা দেখবেন। মাঠে খেলতে পারব, এতেই খুশি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks