এশিয়াকাপ ২০২২ | বাংলাদেশের হবে এশিয়াকাপ ২০২।

চরম রাজনৈতিক সংকটের মধ্য দিয়ে যাওয়া শ্রীলঙ্কাতে এবারের এশিয়া কাপ যে হওয়া সম্ভব নয়, তা জানা ছিল সবার। এসিসি এতদিন এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত না জানালেও এবার এশিয়া কাপ নিয়ে সিদ্ধান্ত নিতে যাচ্ছে এশিয়ান ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

লঙ্কান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে চলমান রাজনৈতিক সংকটের কারণে এবারের বিশ্বকাপ আয়োজন করতে ব্যর্থ হবে তারা। শঙ্কা হয়ে দেখা দেবে বিদেশী ক্রিকেটারদের নিরাপত্তা দেওয়া। শ্রীলঙ্কাতে এমন অবস্থায় বিদেশি ক্রিকেটাররা নিরাপত্তাহীনতায় ভুগবে।

আর তাই এবারের এশিয়া কাপ টি-টোয়েন্টিতে এসএসসির কাছে আবেদন করবে তারা। জানা গেছে এবারের এশিয়া কাপে আয়োজন করতে আগ্রহী নয় ভারত। আর পাকিস্তানের আয়োজন করতে চাই সেই ক্ষেত্রে তাদের দেশে খেলবে না ভারত ।

তাইতো সব দিক বিবেচনা করেই এবারের এশিয়াকাপের ভেন্যু হতে যাচ্ছে বাংলাদেশ। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড বাংলাদেশের কাছে এশিয়া কাপ আয়োজনে স্বত্ত হস্তান্তর করবে। মূলত শ্রীলঙ্কাতে এশিয়ান ক্রিকেট শ্রেষ্ঠত্বের এই প্রতিযোগিতায় আয়োজিত হতে না পারায় বাংলাদেশের সরে আসছে ভেন্যু।

এর আগেও তিনবার এশিয়া কাপ আয়োজন করেছে বাংলাদেশ। এছাড়াও ২০১৪ সালের টি-টুয়েন্টি বিশ্বকাপ আয়োজন করার মতো অভিজ্ঞতা রয়েছে টাইগার ক্রিকেট বোর্ডের। সেবার সফলভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করেছিল বাংলাদেশ।

এশিয়ান ক্রিকেট কাউন্সিল এসিসি শ্রীলঙ্কা থেকে সরিয়ে এশিয়া কাপের ভেন্যু বাংলাদেশে নিয়ে আসছে। যা টাইগার ক্রিকেট ফ্যানদের জন্য সুখবরই বটে।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks