এবার অমুসলিম দেশের হয়ে বিশ্বকাপ মাতাবেন যে ছয় মুসলিম তারকা! শেয়ার করুন!

আগামী ৩০ মে পর্দা উঠতে যাচ্ছে ইংল্যান্ড ক্রিকেট বিশ্বকাপের ১২তম আসরের। বিশ্বকাপ উপলক্ষে ইতিমধ্যে সব দলই তাদের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা.

আগামী ৩০ মে পর্দা উঠতে যাচ্ছে ইংল্যান্ড ক্রিকেট বিশ্বকাপের ১২তম আসরের। বিশ্বকাপ উপলক্ষে ইতিমধ্যে সব দলই তাদের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে। এবারের বিশ্বকাপে অংশ নেবে মোট ১০ টি দল। এর মধ্যে অমুসলিম দল রয়েছে ৭ টি। বাকি ৩ টি মুসলিম দল হচ্ছে যথাযথভাবে বাংলাদেশ, আফগানিস্তান ও পাকিস্তান। এই তিনটি দলের মধ্যে শুধুমাত্র বাংলাদেশ দলে রয়েছে দুইজন অমুসলিম ক্রিকেটার। তারা হলেন সৌম্য সরকার এবং লিটন দাস। বাকি দুটি দলে সব খেলোয়াড়রাই মুসলিম।

তবে বিশ্বকাপের চমক হিসেবে মাঠ মাতাবেন অমুসলিম দলে খেলা মুসলিম ৬ ক্রিকেটার। তারা হলেন, হাশিম আমলা, ইমরান তাহির, মঈন আলী, আদিল রশিদ, উসমান খাজা ও মোহাম্মদ সামি।

অস্ট্রেলিয়ার ইতিহাসে প্রথম কোনো মুসলিম ক্রিকেটার বিশ্বকাপ খেলবেন। আর তিনি হলেন উসমান খাজা। দূর্দান্ত ফর্মে থাকা এই ক্রিকেটার অস্ট্রেলিয়ার জাতীয় দলে খেলেন। তবে এটিই তার প্রথম বিশ্বকাপ।

মঈন আলী এবং আদিল রশিদ আমাদেরর সবার পরিচিত। তারা ইংল্যান্ড দলে বেশ কিছুদিন যাবত খেলে আসছেন। দূর্দান্ত ফর্মে থাকার কারণে তারা জায়গা পেয়েছেন ইংল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াডে। তবে এই বিশ্বকাপ তাদের দুইজনেরই ২য় বিশ্বকাপ হতে যাচ্ছে। এর আগে ২০১১ সালে আদিল রশিদ এবং ২০১৫ সালে মঈন আলী প্রথম বিশ্বকাপ খেলেন।

হাশিম আমলা ও ইমরান তাহির দক্ষিণ আফ্রিকার অত্যন্ত জনপ্রিয় খেলোয়াড়। দুই জনেই খেলে থাকেন অত্যন্ত দূর্দান্তভাবে। আর এই জন্যই দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন। এটি হতে যাচ্ছে তাদের ৩য় বিশ্বকাপ। এর আগে ২০১১ ও ২০১৫ সালে বিশ্বকাপে খেলেন এই দুই ক্রিকেটার।

এদিকে ভারতীয় দলে রয়েছে একমাত্র মুসলিম ক্রিকেটার মোহাম্মদ সামি। ডানহাতি আই পেসারের ২য় বিশ্বকাপ হতে যাচ্ছে এটি। এর আগে ২০১৫ বিশ্বকাপ খেলেছেন তিনি। ভারতের হয়ে অনেকদিন যাবত খেলে আসছেন এই অভিজ্ঞ বোলার।

বিশ্বকাপে এবার মোট মুসলিম ক্রিকেটারের সংখ্যা ৪৯ জন। সবাই মিলে বিশ্বকাপে নিজেদের সেরাটা দিয়ে মাঠ মাতাবেন এই প্রত্যাশা সকল মুসলিম ক্রিকেট প্রেমি মানুষের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: